গণভবনে সংলাপ

প্রতিনিধি দলের তালিকা করতে বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্ট

প্রতিনিধি দলের তালিকা করতে বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্ট

ঢাকা, ৩০ অক্টোবর (জাস্ট নিউজ) : বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে যোগ দেবেন জাতীয় ঐক্যফ্রন্ট। সংলাপে ঐকফ্রন্টের ১৫ জন প্রতিনিধি থাকতে পারে বলে ঐক্যফ্রন্টের একটি সূত্র জানিয়েছেন।

মঙ্গলবার বিকাল ৪টায় মতিঝিলে বাংলাদেশের সংবিধান প্রণেতা, গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের চেম্বারে প্রতিনিধি দলের তালিকা ঠিক করতে বৈঠকে বসেছেন ঐক্যফ্রন্ট নেতারা।

এ বিষয়ে গণফোরাম সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন বলেন, আমরা সংলাপের বিষয় নিয়েই আজ বৈঠকে বসছি। সংলাপ অর্থবহ করা যায় কীভাবে, তাই নিয়েই প্রাথমিক আলোচনা হবে। প্রতিনিধি দলের তালিকাও ঠিক হবে। তবে তালিকা যে কোনো সময়ে পরিবর্তন হতে পারে।

জানা গেছে, ১৫ জনের একটি তালিকা তৈরি হতে পারে আজকের বৈঠকে। সংলাপে ঐক্যফ্রন্টের নেতৃত্ব দেবেন ড. কামাল হোসেন। আর ২০ দলের পক্ষ থেকে ঐক্যফ্রন্টে নেতৃত্ব দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে ঐক্যফ্রন্টের বৈঠক শেষে বিস্তারিত জানানো হবে।

এর আগে রবিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংলাপের আহ্বান জানিয়ে ৭ দফা দাবি এবং ১১টি লক্ষ্য সংবলিত চিঠি দেয় জাতীয় ঐক্যফ্রন্ট। মঙ্গলবার সকালে সে চিঠির জবাব আসে ড. কামালের বাসায়।

প্রধানমন্ত্রীর প্যাডে লেখা চিঠিতে বলা হয়, অনেক সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংবিধানসম্মত সকল বিষয় আলোচনার জন্য আমার দরজা সর্বদা উন্মুক্ত। তাই আলোচনার জন্য আপনি যে সময় চেয়েছেন, সে পরিপ্রেক্ষিতে আগামী ১ নভেম্বর সন্ধ্যা ৭টায় আপনাদের আমি গণভবনে আমন্ত্রণ জানাচ্ছি।

(জাস্ট নিউজ/এমআই/১৬৩৫ঘ.)