জাতীয় সংসদে বিএনপি নেতা তরিকুল ইসলামের জানাজা

জাতীয় সংসদে বিএনপি নেতা তরিকুল ইসলামের জানাজা

ঢাকা, ৫ নভেম্বর (জাস্ট নিউজ) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক তথ্যমন্ত্রী তরিকুল ইসলামের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা সোয়া ১১টার দিকে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তার জানাজা সম্পন্ন হয়। এর আগে সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে দ্বিতীয় ও রবিবার রাতে শান্তিনগর মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

এদিকে সোমবার সকাল ৯টা ৪০ মিনিটে লাশবাহী গাড়ীতে তরিকুল ইসলামের মরদেহ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনা হয়। জানাজা শেষে বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনগুলো ফুল দিয়ে তার প্রতি শেষ শ্রদ্ধা জানায়। পরে বিএনপির পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ অন্যান্য নেতারা দলীয় পতাকা দিয়ে ঢেকে তাকে শেষ শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানানো শেষে তরিকুলের মরদেহ হেলিকপ্টারে নেয়া হবে তার জন্মস্থান যশোরে। সেখানে যশোর ঈদগাহ মাঠে চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। এর পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

জানাজায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু, এজেডএম জাহিদ হোসেন, আহমদ আযম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদসহ দলের অঙ্গ-সহযোগী সংগঠন ও ২০ দলীয় জোটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে রবিবার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তরিকুল ইসলাম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন। রবিবার সন্ধ্যায় তরিকুল ইসলামের মরদেহ তার ঢাকার শান্তিনগরের বাসায় নিয়ে যাওয়া হয়। সেখানে স্বজনরা দেখার পর রাতে বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয় মরদেহ।

(জাস্ট নিউজ/একে/১৬৪৫ঘ.)