চিরনিদ্রায় শায়িত তরিকুল ইসলাম

চিরনিদ্রায় শায়িত তরিকুল ইসলাম

ঢাকা, ৫ নভেম্বর (জাস্ট নিউজ) : বর্ষীয়ান রাজনীতিক, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক তথ্যমন্ত্রী তরিকুল ইসলামের দাফন সম্পন্ন হয়েছে। সোমবার যশোর ঈদগাহ মাঠে তার চতুর্থ ও শেষ নামাজে জানাজা শেষে বিকেল ৫টায় ‘কারবালা’ কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে দুপুর আড়াইটায় ঢাকা থেকে যশোর বিমানবন্দরে পৌঁছায় তার মরদেহ। তারপর সেখান থেকে লাশ নিয়ে যাওয়া হয় ঘোপ এলাকায় তার নিজ বাড়িতে। সেখানে পরিবারের সদস্যরা তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তরিকুল ইসলামের মৃতদেহ জেলা বিএনপির কার্যালয়ে নিয়ে গেলে নেতাকর্মীদের শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হন।

পরে মৃতদেহ যশোর ঈদগাহ মাঠে নেওয়া হলে সেখানে তাকে শেষবারের মতো শ্রদ্ধা নিবেদন করতে মানুষের ঢল নামে। ঈদগাহ মাঠে চতুর্থ নামাজে জানাজা শেষে তরিকুল ইসলামকে কারবালা কবরস্থানে দাফন করা হয়।

এছাড়া ঢাকায় বেলা সোয়া ১১টার দিকে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তার তৃতীয় জানাজা সম্পন্ন হয়। এর আগে সোমবার সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এ ছাড়া গতকাল রবিবার রাতে শান্তিনগর মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

সকাল ৯টা ৪০ মিনিটে লাশবাহী গাড়িতে তরিকুল ইসলামের মরদেহ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেয়া হয়। জানাজা শেষে বিএনপি ও এর সহযোগী অঙ্গ-সংগঠনগুলো ফুল দিয়ে তার প্রতি শেষ শ্রদ্ধা জানায়। পরে বিএনপির পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ অন্যান্য নেতারা দলীয় পতাকা দিয়ে ঢেকে তাকে শেষ শ্রদ্ধা জানান।

প্রসঙ্গত, দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে গতকাল রবিবার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তরিকুল ইসলাম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।

(জাস্ট নিউজ/এমআই/১৮১৭ঘ.)