একদিকে সংলাপ, একদিকে নির্যাতন-গ্রেপ্তার : মওদুদ আহমেদ

একদিকে সংলাপ, একদিকে নির্যাতন-গ্রেপ্তার : মওদুদ আহমেদ

ঢাকা, ৬ নভেম্বর (জাস্ট নিউজ) : বর্তমান সরকার একদিকে সংলাপ, একদিকে নির্যাতন-গ্রেপ্তার করছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

মঙ্গলবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে এ কথা বলেন তিনি।

ব্যারিস্টার মওদুদ বলেন, আপনারা কোথা থেকে আসছেন? কেন আসছেন? কিসের জন্য আসছেন? কোন নেতাকে দেখার জন্য আসছেন? এইসব প্রশ্ন করেন। তো একদিকে সংলাপ, একদিকে এইরকম নির্যাতন, গ্রেপ্তার আর অন্যদিকে তফসিল ঘোষণা, তফসিল ঘোষণা করবে।

তিনি আরো বলেন, পরস্পর বিরোধী এই অস্থান থেকে এই সরকারকে সরে আসতে হবে। হয় সংলাপ করেন, সমঝোতা করবেন, গ্রেপ্তার করবেন না। এবং তফসিল এখন ঘোষণা করবেন না।

মওদুদ আহমেদ বলেন, যদি সত্যিকারভাবে আন্তরিক হন, তাহলে সেটা আশা করি তার প্রতিফলন ঘটবে। আর যদি দেখি না, সংলাপ নিয়ে তামাশা, একটি প্রহসন, মানুষকে প্রতারণা করার জন্য একটি ফন্দি। তাহলে সেটা বাদ দিতে হবে এবং বাংলাদেশের মানুষ এটাকে রুখে দাঁড়াবে। তিনি বলেন, ২০১৪ সালের মতো একটি নির্বাচন করবেন? সেটা বিনা চ্যালেঞ্জে যেতে দেওয়া হবে না।

বিএনপি চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তি প্রসঙ্গে মওদুদ আমেদ বলেন, প্যারোল নয়, আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

(জাস্ট নিউজ/এমআই/২৩১০ঘ.)