কারাবন্দি শিমুল বিশ্বাস গুরুতর অসুস্থ

কারাবন্দি শিমুল বিশ্বাস গুরুতর অসুস্থ

ঢাকা, ১০ নভেম্বর (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

পরিবারের এক সদস্য শুক্রবার জানান, মূত্রথলিতে ইনফেকশনসহ হার্ট ও ডায়াবেটিসের নানা সমস্যায় ভুগছেন শিমুল বিশ্বাস। কয়েকদিন আগে তার প্রচণ্ড জ্বর হয়, যা তাকে আরো কাবু করে ফেলেছে। এ মুহূর্তে তার উন্নত চিকিৎসা প্রয়োজন। না হলে শারীরিক অবস্থা আরো অবনতির দিকে চলে যেতে পারে। শিমুল বিশ্বাস বর্তমানে নারায়ণগঞ্জ জেলা কারাগারে আছেন। গত ৮ ফেব্রুয়ারি তাকে গ্রেপ্তার করা হয়।

তার মামলা তদারকের দায়িত্বে থাকা আইনজীবী জামিল মুরসালিন জানান, শিমুল বিশ্বাসের বিরুদ্ধে ১৩৬টি মামলা রয়েছে। গ্রেপ্তার হওয়ার পর তিনি ১৫ দিনের রিমান্ডে ছিলেন। এর পর অসুস্থ হয়ে পড়লে আদালত শিমুল বিশ্বাসকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার নির্দেশ দেন। আদালতের নির্দেশের প্রায় এক মাস পর শিমুল বিশ্বাসকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হলেও চিকিৎসকদের পরামর্শ অগ্রাহ্য করে তাকে ফের কারাগারে নিয়ে যাওয়া হয়।

শিমুল বিশ্বাসের পরিবারের সদস্যরা জানান, তার হার্টে দুটি ছিদ্র রয়েছে। মূত্রথলিতে রয়েছে ইনফেকশন। যে জন্য দ্রুত অপারেশন প্রয়োজন। এ ছাড়া চোখসহ নানাবিধ সমস্যায় ভুগছেন তিনি।

(জাস্ট নিউজ/একে/১৭৪৮ঘ.)