মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা

মিছিলে স্লোগানে উৎসব মুখর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

মিছিলে স্লোগানে উৎসব মুখর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

ঢাকা, ১৩ নভেম্বর (জাস্ট নিউজ) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন ফরম সংগ্রহ ও তা জমা দেওয়াকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। মনোনয়নপত্র সংগ্রহ করতে দেশের সব প্রান্ত থেকেই কেন্দ্রীয় কার্যালয়ে আসছেন নেতা কর্মীরা। মনোনয়ন প্রত্যাশীরা বিশাল বিশাল মিছিল নিয়ে উৎসবমুখর পরিবেশ তৈরি করছেন নয়াপল্টনে।

সোমবার থেকে মনোনয়ন বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার ছিলো মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিন। এ উপলক্ষে প্রথমদিনের মত আজও বিএনপির কেন্দ্র্রীয় কার্যালয়ে নেতা-কর্মীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সকাল থেকেই মিছিল নিয়ে মনোনয়ন প্রত্যাশীরা দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসতে থাকেন। রঙ-বেরঙের ব্যানার, ফেস্টুন হাতে স্লোগান দিয়ে, ব্যান্ড বাজিয়ে বিএনপির নেতা-কর্মীরা দলের কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের সড়কে মিছিল করছেন। সোমবার প্রথম দিন বিক্রি হয়েছে ১ হাজার ৩২৬টি মনোনয়ন ফরম।

নির্বাচনে আসার ঘোষণা এবং মনোনয়ন ফরম বিক্রিকে কেন্দ্র করে বহুদিন পর চাঙা হয়ে উঠেছে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এলাকা ঘুরে আইনশৃংখলাবাহিনীর ব্যাপক উপস্থিতি দেখা গেছে। কাকরাইল নাইটেংগেলের মোড় এবং ফকিরাপুল মোড়ে পুলিশ গাড়ি নিয়ে দাড়িয়ে আছে। তবে তাঁরা কাউকে আটকাচ্ছেন না।

বিএনপির মনোনয়নপ্রত্যাশী কয়েকজন নেতা ও মিছিলে থাকা কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দলটির এই নির্বাচনে অংশগ্রহণকে ইতিবাচকভাবে নিয়েছেন নেতা-কর্মীরা। নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলসহ দলের সব পর্যায়ে নতুন উদ্দীপনার সৃষ্টি হয়েছে। তারা এই নির্বাচনে জয়ী হয়ে তাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবে।

তবে দলটির নেতা-কর্মীদের মনে এখনো আশঙ্কা, বিভিন্ন মামলায় তাঁদের গ্রেপ্তার করা হতে পারে, হয়রানি অব্যাহত থাকতে পারে। যদি গ্রেফতার হয়রানি বন্ধ হয় তাহলে ধানের শীষের বিপুল বিজয় কেউ ঠেকাতে পারবে না বলে নেতাকর্মীরা দাবি করেন

(জাস্ট নিউজ/এমআই/২১২০ঘ.)