ভিডিও কনফারেন্সে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমান

ভিডিও কনফারেন্সে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমান

ঢাকা, ১৮ নভেম্বর (জাস্ট নিউজ) : বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের নির্বাচন কমিশনে নমিনেশন জমা দেয়ার নির্দেশনা দিয়েছেন দলের মনোনয়ন বোর্ডের সিনিয়র নেতারা। একইসঙ্গে জানানো হয়েছে, আগামী ৮ই ডিসেম্বর দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী ঠিক করতে বসেছে দলটির মনোনয়ন বোর্ড।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে রবিবার সকাল ৯টার কিছু সময় পর শুরু হয় মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মজলুম জননেতা তারেক রহমান। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন।

শামসুদ্দিন দিদার জানান, লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষাৎকার কার্যক্রমে অংশ নিয়েছেন। তিনি মনোনয়নপ্রত্যাশীদের বিভিন্ন বিষয়ে প্রশ্ন করছেন। বিশেষ করে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে তাদের ভূমিকা এবং নিজ নিজ এলাকায় সাংগঠনিক অবস্থা সম্পর্কে তিনি জানতে চাইছেন।

তারেক রহমান লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সাক্ষাৎকারে যোগ দিয়েছেন, বিষয়টি নিশ্চিত করেছেন সাক্ষাৎকার দিয়ে বের হওয়া কয়েকজন মনোনয়নপ্রত্যাশীও।

সাক্ষাৎকার দিয়ে বেরিয়ে আসার পর দিনাজপুরের একজন মনোনয়নপ্রত্যাশী সাংবাদিকদের বলেন, তারেক রহমান ভিডিও কনফারেন্সে বিভিন্ন প্রশ্ন করেছেন। তার কাছে জানতে চেয়েছেন এলাকায় দলের সাংগঠনিক অবস্থা কেমন।

বিএনপির সূত্র জানায়, মনোনয়নপ্রত্যাশীদের কাছে, বিশেষ করে নতুনদের কাছে তাদের রাজনৈতিক ইতিহাস, রাজনৈতিক ক্যারিয়ার, দলের জন্য অবদান, এলাকায় কী করছেন, মামলা ইত্যাদি বিষয়ে প্রশ্ন করা হচ্ছে।

রবিবার সকালে ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে রংপুর বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের এ সাক্ষাৎকার শুরু হয়। দুপুরের পর রাজশাহী বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার হওয়ার কথা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ বোর্ডে আছেন। বোর্ডের আরেক সদস্য স্থায়ী কমিটির নেতা মির্জা আব্বাস মামলার হাজিরার দিন ধার্য থাকায় অনুপস্থিত রয়েছেন।

(জাস্ট নিউজ/এমজে/১৪০০ঘ.)