বিএনপির নেত্রী নিপুণসহ কারাগারে ১৩ জন

বিএনপির নেত্রী নিপুণসহ কারাগারে ১৩ জন

ঢাকা, ২২ নভেম্বর (জাস্ট নিউজ) : রাজধানীর নয়াপল্টনে সংঘর্ষের মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ ১৩ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম শহিদুল ইসলাম এ আদেশ দেন। অন্যদিকে আব্দুস সামাদ আপেল জমাদার নামে এক আসামির ৪ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) পরিদর্শক কামরুল ইসলাম নিপুণ রায়সহ ১৩ আসামিকে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন। অপরদিকে আপেল জমাদারের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন ও আপেলের ৪ দিনের রিমান্ড দেন।

নিপুণ ছাড়া কারাগারে যাওয়া অন্য আসামিরা হলেন- ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা, ইউনুস মৃধা, আবুল হাশিম সবুজ, মামুন অর রশিদ, আমির হোসেন, মো. মহসিন, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইব্রাহিম হোসেন, ছাত্রদলের ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রবিন, ছাত্রদলের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সম্পাদক জাকির হোসেন উজ্জ্বল, ছাত্রদলের তিতুমীর কলেজ শাখার সহ-সভাপতি মো. মাহবুবুল আলম, মাহফুজুল ইসলাম ও আয়ন আহম্মেদ শান্ত।

এর আগে গত ১৬ নভেম্বর নিপুণ রায়কে ৫ দিনের ও বাকি আসামিদের বিভিন্ন সময়ে রিমান্ড দেন সিএমএম আদালত। বৃহস্পতিবার রিমান্ড শেষ হলে পুলিশ আসামিদের আদালতে হাজির করেন।

গত ১৫ নভেম্বর রাত ৮টার দিকে রাজধানীর কাকরাইল থেকে নিপুণকে আটক করা হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন জানান, ওই সময় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক সঙ্গীতশিল্পী বেবী নাজনীনকেও আটক করা হয়েছিল। তবে পরে তাকে ছেড়ে দেওয়া হয়। অন্যদিকে আরিফা সুলতানা রুমাকে হাইকোর্ট থেকে গ্রেপ্তার করা হয়।

নথি থেকে জানা যায়, মনোনয়নপত্রের ফরম সংগ্রহের সময় গত বুধবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়।

এতে পুলিশের পাঁচ কর্মকর্তা, দুজন আনসার সদস্যসহ ২৩ পুলিশ সদস্য আহত হয়। ওই ঘটনায় বুধবার রাতে পুলিশ বাদী হয়ে পল্টন থানায় পৃথক তিনটি মামলা করে। তিন মামলাতেই আসামি করা হয়েছে নিপুণ রায়কে।

(জাস্ট নিউজ/একে/২১৩৩ঘ.)