নৌকার প্রার্থীকে অবাঞ্ছিত ঘোষণা করে আ’লীগ- ছাত্রলীগ-যুবলীগের ঝাড়ু মিছিল

নৌকার প্রার্থীকে অবাঞ্ছিত ঘোষণা করে আ’লীগ- ছাত্রলীগ-যুবলীগের ঝাড়ু মিছিল

ঝালকাঠি, ২৬ নভেম্বর (জাস্ট নিউজ) : ঝালকাঠি-১ (রাজাপুর ও কাঁঠালিয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাংসদ বজলুল হক (বি এইচ) হারুনের মনোনয়ন বাতিলের দাবি জানিয়ে বিক্ষোভ করেছেন দলের নেতাকর্মীরা। তারা ঝাড়ু মিছিল করে বজলুল হক হারুনকে এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করেন।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে রাজাপুর থানার পাশে উপজেলা যুবলীগের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটিতে কয়েক দফায় বাধা দেয় পুলিশ। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। পুলিশ লাঠিপেটা করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। নেতা-কর্মীরা আবারো জড়ো হয়ে ঝাড়ু নিয়ে মিছিল বের করেন। মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে যুবলীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য দেন রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম স্বপন ও রিয়াজ মাতুব্বর, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম ডেজলিং, নাসির মৃধা, উপজেলা যুবলীগের সহসভাপতি শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইউসুফ সিকদার, জাকির হোসেন, হেমায়েত উদ্দিন, মিজানুর রহমান, হুমায়ুন কবির ও আলমগীর চৌধুরী।

বক্তারা বলেন, বজলুল হক হারুন সংসদ সদস্য থাকা অবস্থায় এলাকার নেতা-কর্মীদের সঙ্গে সুসম্পর্ক রাখেননি। তিনি টানা দুই মেয়াদে সংসদ সদস্য থাকার পরও জনবিচ্ছিন্ন হয়ে পড়েন। তিনি রাজাকার পরিবারের সদস্য। এর আগে ১৯৯১ সালে তিনি বিএনপি থেকে নির্বাচন করেন এবং ১৯৯৬ সালে তিনি জাতীয় পার্টির প্রার্থীর পক্ষে নির্বাচন করেন। এত কিছুর পরও ২০০১ সাল থেকে তাকে মনোনয়ন দিচ্ছে আওয়ামী লীগ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে বজলুল হক হারুনের মনোনয়ন বাতিল করে দল ও কর্মীবান্ধব অন্য কাউকে মনোনয়ন দেওয়ার দাবি জানানো হয়। এ ছাড়া বজলুল হক হারুনকে রাজাপুরে অবাঞ্ছিত ঘোষণা করেন নেতা-কর্মীরা।

(জাস্ট নিউজ/এমআই/১৩৩৫ঘ.)