গায়েবি মামলা

শওকত মাহমুদসহ বিএনপির ৫শ’ নেতাকর্মীর জামিন

শওকত মাহমুদসহ বিএনপির ৫শ’ নেতাকর্মীর জামিন

ঢাকা, ২৭ নভেম্বর (জাস্ট নিউজ) : নাশকতার ১০ মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এছাড়াও দেশের বিভিন্ন থানায় করা মামলায় প্রায় ৫শ’ বিএনপি-জামায়াত নেতা-কর্মীর হাইকোর্টে জামিন হয়েছে।

সোমবার হাইকোর্টের বিভিন্ন বেঞ্চ থেকে এরা জামিন নেন। জামিনপ্রাপ্তরা অভিযোগ করেছেন, এসব মামলার অভিযোগ ‘গায়েবি’। রাজনৈতিকভাবে হয়রানি করতে এসব মামলা করেছে পুলিশ।

শওকত মাহমুদের পক্ষে শুনানি করেন আইনজীবী সোহরাব হোসেন। তিনি বলেন, রাজধানীর বিভিন্ন থানায় করা ১০টি নাশকতার তিনি পৃথক দশটি আবেদন করেন। শুনানি শেষে হাইকোর্ট তাকে ৬ সপ্তাহের আগাম জামিন দেন। এছাড়া চট্টগ্রামের পতেঙ্গা থানার নাশকতার মামলায় ৮০ জন এবং কুমিল্লা দক্ষিণ সদর থানার মামলায় ২৩ বিএনপি নেতা-কর্মীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

অ্যাডভোকেট ফজলুর রহমান জানান, ভৈরব থানার নাশকতার মামলায় বিএনপি নেতা রফিকুল ইসলাম, আরিফুল ইসলাম ও হাজী মো. শাহীনসহ ৪৬ জন নেতা-কর্মীর জামিন দিয়েছেন হাইকোর্ট।

ব্যারিস্টার একেএম এহসানুর রহমান জানান, রাজধানীর দারুস সালাম থানার ১৫টি নাশকতার মামলায় হানিফ পরিবহনের মালিক বিএনপি নেতা হাজী কফিল উদ্দিনকে ৬ সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট।

অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল জানান, দোহার ও নবাবগঞ্জ থানার নাশকতার ৪ মামলায় বিএনপি নেতা খন্দকার আশরাফ, আবদুর রহিম মিয়া, শাহাবুদ্দীনসহ ২৫০ জন এবং বরিশাল জেলার গৌরনদী থানার ২ মামলায় ৬০ জন বিএনপি নেতা-কর্মীর জামিন আবেদন করা হয়েছে। আজ মঙ্গলবার জামিন শুনানি হতে পারে।

(জাস্ট নিউজ/এমআই/১২১০ঘ.)