‘ইসিকে ব্যবহার করে আ’লীগ ফের জোর করে ক্ষমতায় আসতে চায়’

‘ইসিকে ব্যবহার করে আ’লীগ ফের জোর করে ক্ষমতায় আসতে চায়’

ঢাকা, ২৯ নভেম্বর (জাস্ট নিউজ) : নির্বাচন কমিশনকে ব্যবহার করে আওয়ামী লীগ আবারো জোর করে ক্ষমতায় আসতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও একাদশ নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির জ্যেষ্ঠ নেতা নজরুল বলেন, জাতীয় ঐক্যফ্রন্টসহ ২০-দলীয় জোট নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই সরকারের মাথা খারাপ হয়ে গেছে। নেতা-কর্মীদের মনোনয়নপত্র জমা দিতে পদে পদে বাধা দেওয়া হচ্ছে। ছোট থেকে বড় সবাইকে মামলায় আসামি করা হচ্ছে। অনেকেই নিখোঁজ হচ্ছে। এগুলো সুষ্ঠু নির্বাচনের অন্তরায়।

কয়েক দিন ধরে বিএনপি নেতা মির্জা আব্বাসের বাসা পুলিশ সার্বক্ষণিক ঘিরে রেখেছে বলেও অভিযোগ করেন নজরুল ইসলাম খান।

তিনি বলেন, মির্জা আব্বাসের বাসায় ঢোকা ও বেরোনোর সময় নেতা-কর্মীদের লাগাতার গ্রেপ্তার করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গত মঙ্গলবার থেকে এ পর্যন্ত ৫০ থেকে ৬০ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের পক্ষে মনোনয়নপত্র জমা দিয়ে ফিরে আসার সময় দলটির নেতা-কর্মীদের ওপর আওয়ামী লীগের নেতা-কর্মীরা হামলা চালিয়েছে। পরে বিএনপির দলীয় কার্যালয়ে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে।

নজরুল ইসলাম খান বলেন, তিন মাস পূর্বে মিথ্যা ও গায়েবি মামলায় গ্রেফতার হয়ে কারান্তরীণ তেজগাঁও জাতীয়তাবাদী ছাত্রদলের নেতা আব্দুল্লাহ আল তামিম গাজীপুর জেলে গতকাল মৃত্যুবরণ করেছে। কারা কর্তৃপক্ষের অবহেলা ও সরকারের নির্যাতনেই তার মৃত্যু হয়েছে।

তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি প্রহসনের নির্বাচনের মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা দখল করার পর এবছর আরেকটি প্রহসনের নির্বাচন করতে বর্তমান আওয়ামী ভোটারবিহীন সরকার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করার মহাতৎপরতা চালাচ্ছে। ভীষণ অসুস্থ হলেও জেলখানায় তিলে তিলে শেষ করার জন্য বিএনপি’র নেতাকর্মীদের কোন চিকিৎসা দেয়া হয় না। এভাবে চিকিৎসা না পাওয়ায় আওয়ামী শাসনামলে বিএনপি’র তৎকালীন ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি নাসির উদ্দিন আহমেদ পিন্টুসহ বিএনপি’র অনেক নেতা-কর্মীর জেলখানায় করুণ মৃত্যু হয়েছে। আর গতকাল গাজীপুর কারাগারে এই ধরণের নির্মম ও করুণ মৃত্যুর আরেকজন শিকার হলো তেজগাঁও জাতীয়তাবাদী ছাত্রদলের নেতা আব্দুল্লাহ আল তামিম। জেলখানায় আব্দুল্লাহ আল তামিমের মৃত্যুতে আমি গভীর শোক ও দু:খ প্রকাশ করছি, তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি ও শোকাহত পরিবারবর্গের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশনকে ব্যবহার করে সরকার আবারো জোর করে ক্ষমতায় আসার চেষ্টা করছে।

(জাস্ট নিউজ/এমআই/১৪০৯ঘ.)