বাবার কবর জিয়ারত করতে গেলেও পুলিশ আসে

বাবার কবর জিয়ারত করতে গেলেও পুলিশ আসে

ঢাকা, ৩০ নভেম্বর (জাস্ট নিউজ) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৪ আসনে বিএনপির প্রার্থী হলেন প্রয়াত বিএনপি নেতা আ স ম হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নান। পারিবারিক ঐতিহ্য কাজে লাগিয়ে নির্বাচনে জয়ী হতে চান তিনি।

দলের মনোনয়নপত্র জমা দেয়ার পর সাংবাদিকদের তিনি বলেন, আমি কাপাসিয়ার একটি ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের সন্তান। আমার পিতামহ সুপ্রিম কোর্টের আইনজীবী মরহুম ফকির আব্দুল মান্নান মুসলিম লীগের কেন্দ্রীয় নেতা এবং খাদ্য ও বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। ওই সময় এই এলাকায় রাস্তাঘাট স্কুল-কলেজ-মাদরাসা প্রতিষ্ঠাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন তিনি।

পরবর্তীতে কাপাসিয়ার উন্নয়নের রূপকার আমার বাবা হান্নান শাহ এই আসনে এমপি ও পাটমন্ত্রী থাকাকালে কাপাসিয়ার রাস্তাঘাট, ব্রিজ-কালভার্টসহ অবকাঠামোগত উন্নয়নে যুগান্তকারী ভূমিকা রেখেছেন। আমি তাদের পথ অনুসরণ করে কাপাসিয়ার সার্বিক উন্নয়নে কাজ করতে চাই।

রিয়াজুল হান্নান বলেন, বর্তমানে দেশে গণতন্ত্র নেই। মানুষের জানমালের নিরাপত্তা নেই। বিএনপির লাখ লাখ নেতাকর্মী আজ মিথ্যা মামলায় জেলহাজতে। বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে বন্দি। পুরো দেশ আজ কারাগারে পরিণত হয়েছে। এ অবস্থায়ও আন্দোলনের অংশ হিসেবে বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে। কিন্তু নির্বাচনের তফসিল ঘোষণা হলেও এখনো লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি।

তিনি বলেন, সরকারদলীয় আওয়ামী লীগ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রতিনিয়ত মিছিল মিটিং ও শোভাযাত্রা করছে। আচরণবিধি লঙ্ঘন করে তাদের দলীয় প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। প্রশাসনকে দলীয়করণ করা হয়েছে। তাদের আচরণ দেখে মনে হয় আইন শুধু আমাদের জন্যই তৈরি হয়েছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা অবাধে দলীয় কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। তাদের কিছু বলা হচ্ছে না। আমি আমার গ্রামের বাড়িতে বাবার কবর জিয়ারত করতে গেলেও পুলিশ পাঠানো হয়। আসলে আইন কি শুধু বিএনপির জন্য?

রিয়াজুল হান্নান আরো বলেন, বাড়িতে আমার আত্মীয়-স্বজন এসেছেন, সেখানেও পুলিশ পাঠিয়ে ভয় দেখানো হয়েছে। বিভিন্ন স্কুল-কলেজ-মাদরাসার শিক্ষক, যারা নির্বাচনী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন, তাদেরকে প্রশাসনের পক্ষ থেকে মোবাইল করে রাজনৈতিক পরিচয় জানতে চাওয়া হয়েছে। এতে আমার মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। তারা যা করছে তা নির্বাচন কমিশনের আইন বিরোধী কর্মকাণ্ড। এতো কিছুর পরও নির্বাচন যদি ন্যূনতম সুষ্ঠু হয় তাহলে ধানের শীষের বিজয় নিশ্চিত।

এর আগে বুধবার দুপুরে জেলা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন শাহ রিয়াজুল হান্নান। এ আসনে বিএনপির একমাত্র প্রার্থী তিনি।

(জাস্ট নিউজ/এমআই/১৪১১ঘ.)