সরকারের নির্দেশেই জনপ্রিয় প্রার্থীদের মনোনয়ন বাতিল: বিএনপি

সরকারের নির্দেশেই জনপ্রিয় প্রার্থীদের মনোনয়ন বাতিল: বিএনপি

ঢাকা, ৩ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ক্ষমতাসীন শাসক গোষ্ঠীর নির্দেশেই রিটার্নিং কর্মকর্তারা টার্গেট করে বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট ও ২৩ দলীয় জোটের জনপ্রিয় প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করেছেন বলে অভিযোগ করেছে বিএনপি।

সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী আহমেদ এ অভিযোগ করেন।

রিজভী আহমেদ বলেন, বিনা অজুহাতেই বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ বিএনপির অসংখ্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তিনি বলেন, টার্গেট করে ৫০ জনের মতো দলের হেভিওয়েট জনপ্রিয় নেতা ও সাবেক এমপিদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

‘রিটার্নিং অফিসারের দায়িত্বে বগুড়ার ডিসি কর্তৃক মনোনয়নপত্র বাতিল করার মাধ্যমে বেগম খালেদা জিয়া আরো একটি আক্রোশের শিকার হলেন শেখ হাসিনার।’

স্বাক্ষর না করা সত্ত্বেও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মনোনয়নপত্র কীভাবে বৈধ হয় সে বিষয়ে প্রশ্ন তোলেন রিজভী আহমেদ।

তিনি বলেন, বলা হয়েছে-সৈয়দ আশরাফের মনোনয়নপত্রে টিপসই দেয়া হয়েছে। তিনি গুরুতর অসুস্থ অবস্থায় অচেতন হয়ে থাইল্যান্ডে চিকিৎসাধীন।

বিএনপির এ নেতা বলেন, কেউ বিদেশে অবস্থান করলে তার স্বাক্ষর কিংবা টিপসই সংশ্লিষ্ট দেশে বাংলাদেশ অ্যাম্বাসির একজন ফার্স্ট সেক্রেটারি কর্তৃক সত্যায়িত করতে হবে, যার মর্যাদা হবে প্রথম শ্রেণির একজন ম্যাজিস্ট্রেটের সমমানের।

‘এ ধরনের কর্মকর্তা দিয়ে সত্যায়িত হয়নি সৈয়দ আশরাফের মনোনয়নপত্র। তার মনোনয়নপত্র নোটারি করা হয়েছে বাংলাদেশে, যা আইনসিদ্ধ নয়।’

রিজভী আহমেদ বলেন, লক্ষীপুর-৩ আসনে বিমান ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল কাগজপত্র ও অন্যান্য তথ্য দাখিল না করলেও তার মনোনয়নপত্র বৈধ করা হয়েছে। এটি নিউজ করতে গেলে তিনি সাংবাদিকদের হুমকি-ধমকি দিচ্ছেন।

আওয়ামী লীগের অনেক দণ্ডিত নেতারও মনোনয়নপত্র বৈধ করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

(জাস্ট নিউজ/এমআই/১২৪০ঘ.)