প্রধানমন্ত্রীর কার্যালয়ে ফেক ওয়েবসাইট খুলে গুজব ছড়ানো হচ্ছে: বিএনপি

প্রধানমন্ত্রীর কার্যালয়ে ফেক ওয়েবসাইট খুলে গুজব ছড়ানো হচ্ছে: বিএনপি

ঢাকা, ১১ ডিসেম্বর (জাস্ট নিউজ): প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেশে জনপ্রিয় মিডিয়াগুলোর নামে ফেক ওয়েবসাইট খুলে বিরোধীদলের বিরুদ্ধে গুজব ও কুৎসা রটানো হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি।

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ অভিযোগ করেন।

রিজভী আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ে গুজব, অপপ্রচার ও কুৎসা রটানোর জন্য দেশের জনপ্রিয় মিডিয়াগুলোর নামে ফেক ওয়েবসাইট খোলা হয়েছে।

যেমন-বিবিসি বাংলা, প্রথম আলো, বাংলা ট্রিবিউনসহ বেশ কিছু বহুল পঠিত অনলাইনগুলোর নামে এই ভুয়া ওয়েবসাইটগুলো খোলা হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের দু’একজন কর্মকর্তা কাটপিস, ছবি এডিট করে, বিভিন্ন ভুয়া ভিডিও বানিয়ে নিজেদের আইডিতে শেয়ার করে এবং ফেসবুক ইউটিউবসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় প্রচার করে।

তিনি বলেন, আধুনিক প্রযুক্তিকে বিকৃতভাবে ব্যবহার করছে এই বিকারগ্রস্ত শাসকগোষ্ঠী। যারা নকল, প্রশ্নপত্র ফাঁস ও দুর্নীতিকে সহনীয় করে তুলতে চায়, তাদের পক্ষেই বিরোধী পক্ষের বিরুদ্ধে কুৎসা রটানো সম্ভব। যারা প্রয্ক্তকে নিজেদের অশুভ স্বার্থে ব্যবহার করার জন্য প্রচেষ্টা চালায় সর্বনাশের দানব তাদের দিকেই এগিয়ে যায়। মেরি শেলী’র বিখ্যাত ‘ফ্র্যাঙ্কেনস্টাইন’ উপন্যাসের মূল থিমে সেটি বিধৃত হয়েছে যথার্থভাবে।

(জাস্ট নিউজ/এমআই/১২৫০ঘ)