আমি আতঙ্কিত, নিরাপত্তাহীনতায় ভুগছি : মির্জা আব্বাস

আমি আতঙ্কিত, নিরাপত্তাহীনতায় ভুগছি : মির্জা আব্বাস

ঢাকা, ১১ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বাসার সামনে আইনশৃংখলা বাহিনীর ঘুরাঘুরিতে নিরাপত্তাহীনতার ভোগছেন বলে অভিযোগ করেছেন ঢাকা-৮ আসনে বিএনপির প্রার্থী মির্জা আব্বাস। দলের স্থায়ী কমিটির এ সদস্য বলেন, গতকাল সোমবার থেকে আমার বাসার সামনে কখনো সাদা পোশাকে লোকজন, আবার কখনো পুলিশের পোশাক পড়া লোকজন ঘুরঘুর করছে। এমবস্থায় আমি চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। শুধু তাই নয় আমি আতঙ্কিত ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর শাহজাহানপুরের নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

মির্জা আব্বাস বলেন, আত্মীয়-স্বজন, নেতাকর্মী কেউ আমার বাসায় আসতে পারছে না। গতকাল থেকে এখন পর্যন্ত আমার নির্বাচনী এলাকার ২০-২৫ জন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

তার নির্বাচনী প্রচারে নানাভাবে বাধা দেয়ার অভিযোগ করে মির্জা আব্বাস বলেন, আমার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী উন্মুক্তভাবে নির্বাচনী প্রচার চালাচ্ছেন। অথচ আমাকে প্রচারে বাধা দেয়া হচ্ছে।এমতাবস্থায় আমি নিজেও নিরাপত্তাহীনতায় আছি।

ঢাকা-৯ আসনে বিএনপির প্রার্থী আফরোজা আব্বাসকেও নানাভাবে প্রচারে বাধা দেয়া হচ্ছে অভিযোগ করে তার স্বামী আব্বাস বলেন, আমার মতো আমার স্ত্রীর সঙ্গেও এমন আচরণ করা হচ্ছে।

‘আমরা রাজনৈতিকভাবে কারো প্রতিদ্বন্দ্বী ঠিক আছে, কিন্তু আমরা তো কারো প্রতিপক্ষ না। তাহলে কেনো আমাদের সঙ্গে এমন আচরণ করা হচ্ছে’-যোগ করেন বিএনপির এ নেতা।

বিএনপি ভোটে থাকুক সরকার তা চায় না এমন অভিযোগ করে মির্জা আবাস বলেন, নির্বাচন কমিশন এমনকি সরকারের পক্ষ থেকেও বলা হয়েছিলো তফসিল ঘোষণার পর কোনো মামলা ও গ্রেফতার হবে না। কিন্তু তফসিলের পরও আমার এলাকার নেতাকর্মীদের বিরুদ্ধে ১৫০টি গায়েবি মামলা করা হয়েছে। আসামি করা হয়েছে সাড়ে ৩ হাজার নেতাকর্মীকে। গ্রেফতার করা হয়েছে ২০০ জন কর্মীকে। বর্তমানে আমার ৩ হাজার কর্মী জেলে রয়েছে।

গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি দাবি করে মির্জা আব্বাস বলেন, পুলিশ কেন আমার সঙ্গে বিরুদ্ধ আচরণ করছে আমি বুঝতে পারছি না। বিএনপির সময় পুলিশ যত সুবিধা পেয়েছে সেগুলো আমি দিয়েছি। বর্তমান পুলিশ কমপ্লেক্সের জমিটাও আমি নিয়ে দিয়েছি। এসময় তিনি পুলিশকে সরকারি কর্মচারী হয়ে আওয়ামী লীগের কর্মচারী না হওয়ার অনুরোধ করেন।

এ সময় উপস্থিত ছিলেন মির্জা আব্বাসের স্ত্রী ও ঢাকা-৯ আসনের বিএনপি প্রার্থী আফরোজা আব্বাস, বিএনপি নেতা আবদুস সালাম প্রমুখ।

সংবাদ সম্মেলনের পরে মির্জা আব্বাস ও তার স্ত্রী বাসার আশপাশের এলাকায় কিছুক্ষণ গণসংযোগ করেন।

(জাস্ট নিউজ/এমজে/১৫২৫ঘ.)