রাজধানীতে বিএনপির অর্ধশত নেতা-কর্মী আটক

রাজধানীতে বিএনপির অর্ধশত নেতা-কর্মী আটক

ঢাকা, ১১ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ঢাকা মহানগর উত্তরের জাতীয়তাবাদী কৃষক দলের সহসভাপতি ও পল্লবী থানা বিএনপির সহসভাপতি এ কে এম মোয়াজ্জেম হোসেনসহ বিএনপি ও তার অঙ্গ সংগঠনের অর্ধশত নেতাকর্মীকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ মঙ্গলবার রাজধানীর মিরপুর, পল্লবী, দারুস সালাম, যাত্রাবাড়ীসহ বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

জানা গেছে, আজ সন্ধ্যায় দারুস সালাম থানাধীন বিশিষ্ট শিল্পপতি এস এ খালেকের বাড়িতে মিটিং চলাকালে বিএনপির অন্তত ১০জন নেতাকর্মীকের ধরে নিয়ে যায় পুলিশ।

এদিন দুপুরেও দলের সাবেক তিন কাউন্সিলর- হাজী মির্জা হোসেন মিরু, মোজাম্মেল হোসেন, আব্দুর রশিদ বাদশাসহ কয়েকজনকে আটক করে পুলিশ। প্রায় একই সময় পল্লবীর অনীক প্লাজায় নিজ কার্যালয় থেকে বিএনপি নেতা একেএম মোয়াজ্জেম হোসেনকে পুলিশ আটক করে নিয়ে যায় বলে জানিয়েছেন তার অনুসারী কামাল হোসেন।

বিএনপি নেতা মিরুর ছেলে তাহসিন হাসান জানান, দুপুর সাড়ে ১২টার দিকে যাত্রাবাড়ির দয়াগঞ্জ এলাকা থেকে মিরু ছাড়াও শ্যামপুর থানার সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল ও কদমতলী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক বাদশাকে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ আটক করে নিয়ে যায়।

এদিকে আসন্ন জাতীয় নির্বাচনে ঢাকা ১৪ আসনের প্রার্থী সৈয়দ আবু বকর সিদ্দিক সাজু বলেন, ‘সন্ধ্যায় তার বাসায় একটি ঘরোয়া বৈঠক চলছিল। এ সময় দারুস সালাম থানা পুলিশ- ছাত্রদল, যুবদল ও বিএনপির ৯ নেতাকর্মীকে তুলে নিয়ে যায়।’ এর আগে দুপুরেই আদালত থেকে জামিনে বের হয়ে আসার পর ৪ নেতাকর্মীকেও আটকের কথা জানান তিনি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান জানান, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আটককৃতরা হলেন- রূপনগর থানা যুবদলের দপ্তর সম্পাদক শাহীনুর রহমান, মোহাম্মদপুর থানা বিএনপি নেতা সাজু, হাতিরঝিল থানাধীন ৩৫ নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক হানিফ রায়হান, সাংগঠনিক সম্পাদক টুটুল, তেজগাঁও থানা স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুল কাদের এবং তেজগাঁও শিল্পাঞ্চল থানা যুবদলের সহ-সভাপতি জাকির হোসেন।

এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সহ-সভাপতি ও কদমতলী থানা বিএনপির সভাপতি সাবেক কমিশনার মীর হোসেন মিরু, সাবেক কমিশনার ও বিএনপি নেতা আব্দুর রশীদ বাদশা এবং হাজী মোজাম্মেল হোসেনকে গতকাল দয়াগঞ্জ থেকে ডিবি পুলিশ তুলে নিয়ে গেছে। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সম্পাদক জাফর আহম্মেদ, কদমতলী থানাধীন ৫২ নং ওয়ার্ড ছাত্রদল সভাপতি শাহরিয়ার আহমেদ রিংকু এবং ৫৩ নং ওয়ার্ড ছাত্রদলের সহ-সভাপতি হাফেজ সোহেলকে গোয়েন্দা পুলিশ আটক করেছে।

নজরুল ইসলাম খান জানান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুর রহমান নাদিমসহ তার ৩ নেতাকর্মী, নিউমার্কেট থানা বিএনপি নেতা নান্টু, তাহের, জাকির, জসিম, মনা, আমির ও মাহবুবসহ কয়েকজনকে পুলিশ আটক করে নিয়ে গেছে। অবিলম্বে আটক নেতাকর্মীদের তাদের পরিবারের নিকট ফিরিয়ে দেয়ার জোর দাবি জানান নজরুল ইসলাম খান।

দারুস সলামে বিএনপির নেতাকর্মীকে আটকের বিষয়ে রাত সাড়ে ৮টার দিকে দারুস সালাম থানার ডিউটি অফিসার এসআই শাকিল বলেন, ‘এখন পর্যন্ত এ ধরণের কোনো খবরের বিষয়ে আমি অবগত নই।’

প্রায় একই সময়ে পল্লবীতে গ্রেপ্তারকৃতদের বিষয়ে জানতে চাওয়া হলে পল্লবী থানার ডিউটি অফিসার এসআই শামীম বলেন, ‘সকাল থেকে কয়েকজনকে আটক করা হয়েছে, তাদের মধ্যে এ কে এম মোয়াজ্জেম হোসেন আছেন কি না তা জানা নেই তার।’

এ ছাড়া রাতে ডিবি পুলিশের হাতে গ্রেপ্তারের বিষয়ে জানতে চাইলে সংশ্লিষ্ট কেউই মন্তব্য করতে রাজি হননি।

(জাস্ট নিউজ/এমজে/২১১০ঘ.)