পুলিশকে ড. কামাল

এই সরকার আর ১৬ দিন ক্ষমতায় আছে, বেআইনি আদেশ মানবে না

এই সরকার আর ১৬ দিন ক্ষমতায় আছে, বেআইনি আদেশ মানবে না

ঢাকা, ১৪ ডিসেম্বর (জাস্ট নিউজ) : পুলিশ-প্রশাসনের উদ্দেশে বাংলাদেশের সংবিধান প্রণেতা, গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, জেনে রাখো, চিরদিন কেউ ক্ষমতায় থাকে না। আর কোনো সরকারও আইনের উর্ধ্বে না। এই সরকার আর ১৬ দিন ক্ষমতায় আছে। সুতরাং বেআইনি আদেশ মানবে না।

শুক্রবার বিকালে পুরানা পল্টনে জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয়ে সংবাদ সম্মেলনে কামাল এ কথা বলেন। মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়ে ফেরার পথে হামলার শিকার হওয়া এবং সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে এ সংবাদ সম্মেলন করেন ঐক্যফ্রন্ট নেতা।

বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে অভিযোগ তুলে ড. কামাল হোসেন বলেন, যেসব পুলিশ গ্রেফতার করছে, তারা কেন এসব করছে? এদেশে কোনো সংবিধান আছে? দেশে কোনো সংবিধান আছে বলেতো মনে হয় না।

বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এলাকায় হামলার শিকার হওয়ার বিষয়ে ড. কামাল হোসেন বলেন, এটা একটি সভ্য দেশ। যারা দেশ শাসন করছে, তাদের লজ্জা পাওয়া উচিত। আজ যারা হামলা করেছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নাও।

এর আগে সকালে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে ফেরার সময় ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলা হয় বলে গণফোরামের পক্ষ থেকে অভিযোগ করা হয়। তাদের দাবি, হামলায় ড. কামাল হোসেনের গাড়ি ক্ষতিগ্রস্ত না হলেও বহরের পেছনে থাকা ঐক্যফ্রন্ট নেতা আ স ম আবদুর রব, জগলুল হায়দার আফ্রিক, ঢাকা-১৪ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী সিদ্দিক সাজুর গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে ১০-১২ জন আহত হন।

(জাস্ট নিউজ/একে/১৭১২ঘ.)