ওসির গুলিতে আহত বিএনপি নেতা মাহবুব উদ্দিন

ওসির গুলিতে আহত বিএনপি নেতা মাহবুব উদ্দিন

নোয়াখালী, ১৫ ডিসেম্বর (জাস্ট নিউজ) : নোয়াখালী-১ (চটাখিল-সোনাইমুড়ী) আসনে বিএনপি প্রার্থী কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ সুপ্রিম কোট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন গুলিবিদ্ধ হয়েছেন।

নোয়াখালীর সোনাইমুড়িতে নির্বাচনী জনসভা থেকে ফেরার পথে সোনাইমুড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদের গুলিতে আহত হন তিনি। শনিবার বিকাল ৫টার দিকে সোনাইমুড়ি বাজারে এ ঘটনা ঘটে।

মাহাবুব উদ্দিন খোকনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় তার সঙ্গে থাকা বিএনপি ও ছাত্রদলের একাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে নিশ্চিত করেছে নোয়াখালি বিএনপির একটি সূত্র।

আহত বিএনপি নেতা এ এম মাহবুব উদ্দিন খোকন হাসপাতালে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, তিনি তিনি শান্তিপূর্ণভাবে বাজারে গণসংযোগ করতে গিয়েছিলেন। কিন্তু হঠাৎ আওয়ামী লীগের কর্মীরা তার মিছিলে হামলা করে। এ সময় ঘটনাস্থলে থাকা সোনাইমুড়ী থানার ওসি আবদুল মজিদ বিএনপির কর্মীদের ধাওয়া ও তাঁদের লক্ষ করে এলোপাতাড়ি গুলি করে। এতে তিনিসহ দলের কমপক্ষে ১০ জন নেতা-কর্মী ছররা গুলিতে আহত হয়।

মাহবুব উদ্দিন খোকনের ছেলে ব্যারিস্টার সাকিব মাহবুব গণমাধ্যমকে জানান, তার শরীরে পাঁচটি বুলেট বিদ্ধ হয়েছে। পেছনে চারটি ও সামনে একটি বুলেট বিদ্ধ হয়। সাকিব মাহবুব বলেন, আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ চলাকালে এক পর্যায়ে পুলিশ এ্যাকশনে যায়।

ঘটনার সত্যতা স্বীকার করে ওসি আবদুল মজিদ বলেন, ‘আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে আমরা গুলি চালাতে বাধ্য হয়েছি।’

সোনাইমুড়ি উপজেলা বিএনপির দাবি, বিকালে থেকে শান্তিপূর্ণভাবে হাজার হাজার নেতাকর্মীসহ গণসংযোগ করছিলেন মাহবুব উদ্দিন খোকন। একটি মিছিল নিয়ে সোনাইমুড়ি বাজারে পৌঁছুলে আওয়ামী লীগ ও যুবলীগ যৌথভাবে তাদের উপর হামলা চালায়। পুলিশও তাদের সঙ্গে মিলে বেশ কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। এতে ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ হন। এ ছাড়া উপজেলা বিএনপির নেতা ইকবাল হোসেন রুবেল, মো. সোহেল উপজেলা যুবদলের নেতা আলাউদ্দীনও গুলিবিদ্ধ হন।

এর আগে গত বৃহস্পতিবার বিকালে ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিনের উপর হামলা করে স্থানীয় আওয়ামী লীগের কর্মীরা। হামলায় মাহবুব উদ্দিন খোকনের গাড়ি ও চাটখিল পৌরসভার সাবেক মেয়র মোস্তফা কামালের গাড়ী ভাংচুর করা হয়। হামলায় অন্তত ১০ জন আহত হয় ও বাজারের দোকানপাট ভাংচুর করা হয়। পরে এক সংবাদ সম্মেলনে এ ব্যাপারে গণমাধ্যমকে জানান নোয়াখালী-১ (চটাখিল-সোনাইমুড়ী) আসনে বিএনপি প্রার্থী কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ সুপ্রিম কোট আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন।

(জাস্ট নিউজ/একে/১৮৪৬ঘ.)