ঐক্যফ্রন্টের বিজয় র‌্যালিতে মানুষের ঢল

ঐক্যফ্রন্টের বিজয় র‌্যালিতে মানুষের ঢল

ঢাকা, ১৬ ডিসেম্বর (জাস্ট নিউজ) : মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে বিজয় র‌্যালি করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয় এই বিজয় মিছিল।

র‌্যালিটি মালিবাগ ঘুরে পুনরায় নয়াপল্টনে দুপুর সায়া ১২টায় এসে শেষ হয়। এসময় বিএনপিসহ ঐক্যফ্রন্টের অন্য দলগুলোর বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি লক্ষ্য করা গেছে।

ঐক্যফ্রন্টের ব্যানারে র‌্যালিতে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল নেতাকর্মী অংশগ্রহণ করেন। নেতাকর্মীরা জাতীয় পতাকা, দলের নির্বাচনী প্রতীক ধানের শীষ হাতে নিয়ে শোভাযাত্রায় অংশগ্রহণ করেন এবং ধানের শীষের নামে র‌্যালি স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলে। নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানান।

এছাড়াও বিএনপির নেতাকর্মীরা তাদের দলের প্রতিষ্ঠাতা, মহান স্বাধীনতার ঘোষক ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, বাংলাদেশের গণতন্ত্রের প্রধান নেত্রী কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান মজলুল জননেতা তারেক রহমানের নামে মিথ্যা মামলা প্রত্যাহার সম্বলিত প্ল্যাকার্ড।

সকাল সোয়া ১১টায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই বিজয় র‌্যালির উদ্বোধন করেন।

এতে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরামের নির্বাহী সভাপতি ঢাকা-৬ আসনের ধানের শীষের প্রার্থী সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, ঢাকা-১৩ আসনের প্রার্থী আবদুস সালাম, ঢাকা-১ আসনের প্রার্থী খন্দকার আবু আশফাক, বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেনসহ বিএনপির কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা প্রমুখ উপস্থিত ছিলেন। র‌্যালীর প্রথম ভাগে ছিলো জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের মিছিল।

ঢাকা-৬ আসনের প্রার্থী সুব্রত চৌধুরী কর্মী-সমর্থকদের মিছিল নিয়ে নয়া পল্টনে আসেন। তাদের ব্যানারে ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের ছবি ছিলো। ঢাকা-৯ আসনের প্রার্থী আফরোজা আব্বাস ধানের ছড়া দিয়ে সাজানো একটি ট্রাকে চড়ে বিশাল মিছিল নিয়ে এই র‌্যালীতে অংশ নেন।

(জাস্ট নিউজ/একে/১৭৩৩ঘ.)