ভালোভাবে বলছি, এখনো ৭ দিন সময় আছে : ড. কামাল

ভালোভাবে বলছি, এখনো ৭ দিন সময় আছে : ড. কামাল

ঢাকা, ২১ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বাংলাদেশের সংবিধান প্রণেতা, গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, জনগণকে ভোটাধিকার প্রয়োগ করতে না দিলে দেশে মহাসঙ্কটের সৃষ্টি হবে। এখনও সামনে সাত দিন সময় আছে। এই সময়ের মধ্যে বিরোধী নেতাকর্মীদের হয়রানি-গ্রেপ্তার বন্ধ করে, প্রচার প্রচারণার সমান সুযোগ দিয়ে নির্বাচনের পরিবেশ তৈরি করুন। তা না করে ভাওতাবাজির নির্বাচন করলে তা কেউ মেনে নেবে না।

শুক্রবার বিকালে রাজধানীর পুরানা পল্টনের জামান টাওয়ারে জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ড. কামাল হোসেন।

সংবাদ সম্মেলনে বিরোধী নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানির তথ্য তুলে ধরে ড. কামাল হোসেন বলেন, ৫০ বছরের অভিজ্ঞতা বলছে, এভাবে পরিকল্পিতভাবে পুলিশকে রাস্তায় নামিয়ে দেওয়া, পুলিশ ও সরকারি দল মিলে যারা ভোট চাইতে যাচ্ছে, তাদের ওপর আক্রমণ করা আর হয়নি। এমন আর দেখিনি। কল্পনাও করা যায় না যেভাবে নির্বাচনী পরিবেশকে ধ্বংস করা হয়েছে। এটা যেন অবিলম্বে বন্ধ করা হয়। না হলে সংবিধান লঙ্ঘন করার অপরাধ হবে। সংবিধানকে ভঙ্গ করার অপরাধ হবে। অবাধ নিরপেক্ষ নির্বাচনের সুযোগ না দেওয়া হলে যারা নির্বাচিত দাবি করবে তাদের কোনোভাবেই নির্বাচিত প্রতিনিধি হিসেবে স্বীকৃতি দেওয়া যাবে না। তখন মহাসঙ্কট সৃষ্টি হবে। জনগণ দেশের ক্ষমতার মালিক। তাদের ভোট দিতে না দেওয়া স্বাধীনতার ওপর আঘাত। এই আঘাত মেনে নেওয়া যায় না।

সরকারের উদ্দেশে জাতীয় ঐক্যফ্রন্টের এই শীর্ষ নেতা বলেন, মাথা ঠিক করেন। মাথা ঠাণ্ডা করেন। মাথা সুস্থ করেন। ইলেকশনে জিততে হবে। এভাবে ভাওতাবাজি করে জিতবেন, এটাকে জিতা বলে না। মানুষের সঙ্গে ভাওতাবাজি করা, মানুষের ভোটাধিকার থেকে বঞ্চিত করা সংবিধান লঙ্ঘন। যেটা করা হচ্ছে, যতো স্বৈরাচারী সরকার এ পর্যন্ত এসেছে সবাইকে ছাড়িয়ে গেছে। তাই আপনাদেরকে ভালোভাবে বলছি, সাত দিন সময় আছে। এসব বন্ধ করুন। বন্ধ না হলে জনগণ নির্বাচন মেনে নেবে না।

সংবাদ সম্মেলনে বলা হয়, পুলিশ যেভাবে বিরোধী দলগুলোর প্রার্থী ও নেতাকর্মীর গ্রেপ্তার ও হামলা করছে তা নজিরবিহীন। এ পর্যন্ত ধানের শীষের ১৬ প্রার্থীকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া উচ্চ আদালতের নির্দেশে ১৩ আসনে ধানের শীষের কোনো প্রার্থী নেই। এসব আসনে পুনরায় তফসিল ঘোষণার দাবি জানানো হয়।

আগামী ২৪ ডিসেম্বর পর্যন্ত ঢাকা মহানগরীর সবকটি আসনে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা ও গণমিছিল এবং ২৭ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার কর্মসূচি ঘোষণা করা হয় এই সংবাদ সম্মেলনে।

(জাস্ট নিউজ/একে/২১২৪ঘ.)