সার্বক্ষণিক পুলিশ প্রটেকশন চাই: ইসিকে এ্যানির চিঠি

সার্বক্ষণিক পুলিশ প্রটেকশন চাই: ইসিকে এ্যানির চিঠি

ঢাকা, ২৩ ডিসেম্বর (জাস্ট নিউজ) : হামলা বন্ধে প্রচারসহ সার্বক্ষণিক পুলিশ প্রটেকশন চেয়ে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছেন লক্ষ্মীপুর-৩ আসনে বিএনপির প্রার্থী শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

রবিবার দুপুরে আগারগাঁওয়ে ইসিতে তার পক্ষে আবেদনের চিঠি জমা দেন ব্যারিস্টার সৈয়দ ইজাজ কবির ও মঞ্জু চৌধুরী।

চিঠিতে বিএনপির এই প্রচার সম্পাদক তার নির্বাচনী এলাকায় রাজনৈতিক প্রতিপক্ষ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের হামলা, প্রচারে বাধা ও হয়রানির কারণে নিরাপত্তাহীনতার অভিযোগ তুলে ধরেন।

প্রাণনাশের হুমকি দিচ্ছে উল্লেখ করে এ্যানি লিখেছেন, রাজনৈতিক প্রতিপক্ষের স্বশস্ত্র ক্যাডাররা আমার নির্বাচনী প্রচারে প্রতিনিয়ত বাধা সৃষ্টি করছে। গণসংযোগ বন্ধ করে দিয়েছে। প্রাণনাশের হুমকি-ধমকি দিয়ে আসছে।

এ্যানি তার নির্বাচনী এলাকায় বেশ কয়েকটি হামলার সুনির্দিষ্ট তথ্য তুলে ধরেন। তিনি চিঠিতে লিখেন, গত ১০ ডিসেম্বর রাতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানের নেতৃত্বে বাঞ্চানগর সাকিনের পুরান গোডাউন সড়কের বাসায় হামলা চালানো হয়। ১৪ ডিসেম্বর লাহারকান্দি ইউনিয়নেও স্বশস্ত্র হামলা হয়।

প্রচারে বাধা ও মাইক ছিনিয়ে নেয়ার অভিযোগ করে এ্যানীর অভিযোগ, ১২ ডিসেম্বর স্থানীয় জকসীন বাজারে, ১৫ ডিসেম্বর মান্দারী বাজারে, ২০ ডিসেম্বর ভবানীগঞ্জ বাজারে প্রতিপক্ষ দলের কর্মীরা মাইক ছিনিয়ে নিয়ে যায় এবং ব্যাটারি-মাইক ভাঙচুর করে।

এসব হামলায় অর্ধশতাধিক বিএনপির নেতাকর্মী ও সমর্থক আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন বলে চিঠিতে অভিযোগ করা হয়।

অভিযোগ করেও প্রশাসনের সাড়া পাওয়া যায়নি উল্লেখ করে এ্যানি আরও বলেন, এসব কিছু জানিয়ে জেলা পুলিশ সুপার ও জেলা রিটার্নিং কর্মকর্তাকে চিঠি দিলেও কোনো সাড়া মেলেনি।

এমতাবস্থায় গণসংযোগ চলাকালে সার্বক্ষণিক পুলিশ প্রটেকশন চেয়ে নির্বাচন কমিশনকে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান এ্যানি।

(জাস্ট নিউজ/এমজে/১৫৪০ঘ.)