আদালতে খালেদা জিয়া, যুক্তিতর্ক চলছে

আদালতে খালেদা জিয়া, যুক্তিতর্ক চলছে

ঢাকা, ১১ জানুয়ারি (জাস্ট নিউজ) : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উপস্থিতিতে অসমাপ্ত যুক্তিতর্ক উপস্থাপন চলছে।

এর আগে আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টার দিকে বিএনপি চেয়ারপারসন গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে রওনা হয়ে বেলা ১১টার দিকে বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে পৌঁছান।

বুধবার শুনানি শেষে বিচারক বিশেষ জজ ড. আখতারুজ্জামান বৃহস্পতিবার পর্যন্ত শুনানি মুলতবি করেছেন।

এর আগে আইনজীবী এ জে মোহাম্মদ আলী বেগম খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক তুলে ধরেন। এ সময় তিনি জাল, মিথ্যা নথি উপস্থাপনের অভিযোগে মামলার তদন্ত কর্মকর্তাসহ ৩০ সাক্ষীর শাস্তি দাবি করেন।

এ জে মোহাম্মদ আলীর বক্তব্য শেষে বেগম খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করার জন্য আদালতে দাঁড়ান ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার। তার পরই আদালত মুলতবি করা হয়। বৃহস্পতিবার তিনি ফের যুক্তিতর্ক তুলে ধরবেন।

এ মামলায় এর আগে ৪ জানুয়ারি নিজের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া, তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় অপর একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া বাকি আসামিরা হলেন মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

(জাস্ট নিউজ/জেআর/১১৪৫ঘ.)