ময়মনসিংহে নৌকা-ধানের শীষ সমর্থকদের সংঘর্ষে আহত শতাধিক

ময়মনসিংহে নৌকা-ধানের শীষ সমর্থকদের সংঘর্ষে আহত শতাধিক

ময়মনসিংহ, ২৫ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ময়মনসিংহের ভালুকায় নৌকা ও ধানের শীষ সমর্থকদের সংর্ঘষের ঘটনায় চার সাংবাদিক ও চার পুলিশসহ শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ১০ রাউণ্ড টিয়ারসেল ও ৬২ রাউণ্ড রাবার বুলেট নিক্ষেপ করে। সংঘর্ষের সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

মঙ্গলবার বিকেলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় ওই সংঘর্ষের ঘটনা ঘটে। রাত ৯টায় এ রিপোর্ট লেখার সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে এবং ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী ফখরউদ্দিন আহাম্মেদ বাচ্চু স্থানীয় পাইলট হাই স্কুলমোড় থেকে একটি মিছিল বের করলে সহিংসতা এড়াতে পুলিশ বাধা দেয়। মিছিলকারীরা পুলিশের বাধা অতিক্রম করে মিছিল নিয়ে বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছলে আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় শতাধিক মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১০ রাউন্ড টিয়ারশেল ও ৬২ রাউন্ড ফাঁকা গুলি (রাবার বুলেট) ছুড়ে। এসময় ভালুকা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও মোহনা টিভির ভালুকা প্রতিনিধি এস এম শাহজাহান সেলিম, ভালুকা প্রেসক্লাবের সভাপতি ইত্তেফাক প্রতিনিধি কামরুজ্জামান মানিক, বাংলা টিভির খোরশেদ আলম জীবন, সাংবাদিক দীনা খান ও ভালুকা মডেল থানার চারজন পুলিশসহ শতাধিক নেতাকর্মী আহত হন। মোহনা টিভির ভালুকা প্রতিনিধি এস এম শাহজাহান সেলিমকে গুরুতর অবস্থায় প্রথমে ভালুকা সরকারী হাসপাতাল ও পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ভালুকা থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, মঙ্গলবার বিকালে ধানের শীষের প্রার্থী ফখরউদ্দিন আহম্মেদ বাচ্চুর বাসভবনের সামনে কয়েকশ’ লোক জড়ো হন। খবর পেয়ে মহাজোট সমর্থিত নৌকার প্রার্থী কাজিম উদ্দীন আহম্মেদ ধনুর সমর্থকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা চৌরাস্তায় অবস্থান নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ, বিজিবি ও আমর্ড ব্যাটেলিয়ান সদস্যরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নেন। পুলিশের বাধা উপেক্ষা করে ধানের শীষের সমর্থকরা বিএনপি কার্যালয়ের দিকে এগুতে থাকলে চৌরাস্তায় দু’দল মুখোমুখি হলে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ভালুকা বাসস্ট্যান্ড এলাকা রণক্ষেত্রে পরিনত হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়াশেলসহ ৬২ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়নের ফলে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

(জাস্ট নিউজ/একে/২৩২৩ঘ.)