আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় আনা হলো বিএনপি প্রার্থী হাবিবকে, হাসপাতালে ভর্তি

আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় আনা হলো বিএনপি প্রার্থী হাবিবকে, হাসপাতালে ভর্তি

পাবনা, ২৬ ডিসেম্বর (জাস্ট নিউজ) : প্রতিপক্ষের ছুরিকাঘাতে গুরুতর আহত পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে ধানের শীষের প্রার্থী ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবকে আশঙ্কাজনক অবস্থায় হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়েছে।

বুধবার বিকালে তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন হাবিবের ভাতিজা সুমন মণ্ডল।

তিনি বলেন, উনার (হাবিব) অবস্থা খুবই খারাপ। তার শরীরের ৬টি স্থানে রামদা দিয়ে কোপানো হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণ হচ্ছে। উন্নত চিকিৎসার জন্য আমরা তাকে হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে এসেছি। অন্য আহতরা হলেন- আহসানুল ইসলাম রিপন, বাচ্চু, সরদার আতাউর রহমান ও বীর হোসেন। তারা প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেছেন।

নির্বাচনী প্রচারের অংশ হিসেবে বুধবার বেলা ১১টার দিকে ঈশ্বরদীর আলহাজ টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে নেতাকর্মীরা জড়ো হলে হঠাৎ করে হাবিবুর রহমান হাবিবের ওপর হামলা চালানো হয়। তার শরীরের কয়েকটি স্থানে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। আহত অবস্থায় প্রথমে তাকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে পাবনা জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বিকালে হেলিকপ্টারযোগে তাকে ঢাকায় নেয়া হয়।

 

হামলার ঘটনা ছড়িয়ে পড়লে সাহাপুর ও নতুনহাট এলাকায় হাবিব সমর্থকরা নৌকার ফ্লাগ লাগানো কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করে। লক্ষীকুন্ডা ইউনিয়নের ইউপি সদস্য জিয়া মেম্বারকে হাসপাতালে দেখে হাবিবের সমর্থরা তার ওপর হামলা চালায়। পুলিশ-বিজিবি তাকে উদ্ধার করে।

এ ঘটনার জন্য যুবলীগ ও ছাত্রলীগকে দাবি করে হাবিবুর রহমান হাবিব বলেন, গণসংযোগ ও পথসভার জন্য আয়োজিত জমায়েতে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে।

ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দিন ফারুকি জানান, প্রকৃতপক্ষে কারা হামলা চালিয়েছে এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে সন্দেহজনকভাবে ৭ জনকে গ্রেফতার করা হযেছে। শান্তিশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহরে বিপুলসংখ্যক, র‌্যাব, পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও আহম্মেদ আলী ভূইয়া জানান, হামলার সঙ্গে কারা জড়িত তদন্ত করা হচ্ছে। এখানে নির্বাচনের পরিবেশ ভালো আছে। অপ্রত্যাশিতভাবে এ ঘটনা ঘটেছে। তবে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানিয়েছেন।

(জাস্ট নিউজ/একে/১৮৫৯ঘ.)