ভোটে অনিয়ম হলে জনগণকে নিয়ে রুখে দাঁড়াব: ড. কামাল হোসেন

ভোটে অনিয়ম হলে জনগণকে নিয়ে রুখে দাঁড়াব: ড. কামাল হোসেন

ঢাকা, ২৭ ডিসেম্বর (জাস্ট নিউজ) : আসন্ন একাদশ সংসদ নির্বাচনের ভোটে কোনো প্রকার অনিয়ম হলে জনগণকে সঙ্গে নিয়ে রুখে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বাংলাদেশের সংবিধান প্রণেতা, গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

বুধবার একটি দৈনিককে দেয়া সাক্ষাৎকারে তিনি এ ঘোষণা দেন।

ড. কামাল হোসেন বলেন, শেষ মুহূর্ত পর্যন্ত ভোটে থাকতে হবে। জনগণকে নিয়ে ভোটের মাঠে টিকে থাকার চেষ্টা করতে হবে। সরকারি দল যাতে না বলতে পারে যে, আমরা সরে গেছি। জনগণকে বোঝাতে হবে ভোট আমাদের অধিকার। আমরা কেন সরে যাব? আর শেষ পর্যন্ত যদি সরকার ভোটের মাঠে আমাদের টিকে থাকাটা অসম্ভব করে দেয়, তখন দেশের মানুষই দেখবে।

জাতীয় ঐক্যফ্রন্ট শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সত্তরের নির্বাচনেও বাধা এসেছে। আমরা মাঠ ছাড়িনি। সামরিক সরকারের আমলের নির্বাচনগুলোতেও বাধা এসেছে, আমরা পিছু হটিনি। এবারো পিছু হটবো না। আমরা শেষ মুহূর্ত পর্যন্ত মাঠে থাকব। এরপরও যদি সরকার মানুষের ভোটের অধিকার কেড়ে নেয়, ভোটে কোনো অনিয়ম হয়, জনগণকে সঙ্গে নিয়েই রুখে দাঁড়াব। জনগণকে সঙ্গে নিয়েই লড়াই করব।

ড. কামাল হোসেন বলেন, ভোট সামনে রেখে দেশে একটি অস্বাভাবিক অবস্থা সৃষ্টির পাঁয়তারা চলছে। এর দায় সরকারকেই নিতে হবে। তিনি বলেন, আপনারা যাদের এখন আওয়ামী লীগ বলছেন, তারা আর সেই বঙ্গবন্ধুর আওয়ামী লীগ না। ক্ষমতা আর নিজের আখের গোছাতে এরা আওয়ামী লীগের নাম ব্যবহার করছে। বঙ্গবন্ধুর আওয়ামী লীগ ভোটকে প্রহসনে পরিণত করতে পারে না। বঙ্গবন্ধুর আওয়ামী লীগ এভাবে বিরোধী দলের প্রার্থীদের ওপর হামলা চালাতে পারে না। আওয়ামী লীগের নামে যারা এভাবে হামলা করছে তাদের খুঁজে বের করা দরকার। তাদের পরিচয় জানাটা জরুরি।

(জাস্ট নিউজ/এমআই/১১৫০ঘ.)