কনকচাঁপা বললেন, এত নিকৃষ্ট খেলার দরকারই ছিল না

কনকচাঁপা বললেন, এত নিকৃষ্ট খেলার দরকারই ছিল না

ঢাকা, ৩০ ডিসেম্বর (জাস্ট নিউজ) : সিরাজগঞ্জ থেকে নির্বাচন করছিলেন কনকচাঁপা। প্রচারণার সময় তিনি এলাকায় যেতে পারছেন না। নিজ জেলা ছেড়ে অন্য জেলায় সংবাদ সম্মেলন করে বিষয়টি জানাতে হয়েছিল। রবিবার নির্বাচনের দিন ভোটের চিত্র দেখে তিনি ক্ষুব্ধ, বিক্ষুব্ধ। হয়েছেন মর্মাহত। আজও সাংবাদিকদের তিনি জানালেন এলাকার অবস্থা। বললেন, আমি বিক্ষুব্ধ অবস্থায় আছি। এটা আসলে কখনই মেনে নেয়া যায় না।

প্রত্যেকটি বুথে বুথে আমি এজেন্ট পাঠিয়েছি কাওকেই কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। শনিবার রাতেই সম্ভবত অর্ধেক ভোট তারা কেটে ফেলেছেন। যতটুকু বাকি ছিল আজ সেটা তারা নিজেরাই করছেন। ভোট দিতে দেয়া হচ্ছে না। ওপেনলি তারা বলছে ভোট দিলে নৌকাতেই দিতে হবে। এটা আসলে প্রহসনের বিষয়। প্রহসনের নির্বাচন। আমি ব্যক্তিগতভাবে এ নির্বাচন প্রত্যাখ্যান করছি। আমি এটা কোনোভাবেই মেনে নিতে পারছি না।

তিনি বলেন, আওয়ামী লীগ এত উন্নয়ন করছে। দেশটাকে উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দিলেন। সেখানে এত খেলার তো দরকার ছিল না। তারা সত্যি সত্যিই যদি জনপ্রিয় হন। তাহলে তো এমনিই মানুষের ভোটে নির্বাচিত হতে পারতেন আবারো। কিন্তু সেখানে এত নিকৃষ্ট খেলার কোনো দরকারই ছিল না। সেখানে আসলে তারা নিজেদেরকেই পরাজিত করলেন। এবং প্রশাসন, নির্বাচন কমিশন, সেনাবাহিনী, পুলিশ প্রশাসন সবাইকে একসঙ্গে নিয়েই আসলে সারা বাংলাদেশকে পরাজিত করলেন।

নিজ আসনের নির্বাচন প্রসঙ্গে কনক চাঁপা বলেন, আমার প্রতিপক্ষ অনেক বড় রাজনীতিবিদ। ওনার জন্ম রাজনীতির মধ্যেই হয়েছে। সারা জীবন তিনি রাজনীতি করেছেন, জনগণের জন্য কাজ করেছেন। তার সারা জীবনের অর্জনকে তিনি নষ্ট করে দিলেন। তিনি আসলে নিজের কাছে নিজেই হেরে গেলেন। আমি সত্যিকার অর্থে হারিনি। আমি জনগণের কাছে এসেছি, আমার মাত্র শুরু। আমি সততা দিয়ে আমার কাজ করতেই থাকব, করতেই থাকব এবং আবারো বলছি আমি ভোট প্রত্যাখ্যান করলাম।

(জাস্ট নিউজ/একে/১৯০৬ঘ.)