কারচুপির অভিযোগে মামলা করবে ঐক্যফ্রন্ট

কারচুপির অভিযোগে মামলা করবে ঐক্যফ্রন্ট

নির্বাচনী ট্রাইব্যুনালে ধানের শীষের প্রত্যেক প্রার্থী তাদের অভিযোগ ও নির্বাচন প্রত্যাখানের কথা জানিয়ে মামলা করবেন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

বৃহস্পতিবার বিএনপির চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে সামনে সাংবাদিকদের তিনি এ কথা জানান। এর আগে ধানের শীষের প্রার্থিদের বৈঠক অনুষ্ঠিত হয়।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, সিদ্ধান্ত তো হয়েই গেছে, ফলাফলই প্রত্যাখান করা হয়েছে। শপথ তো পায় হয়েই গেছে। শপথ কি নেবো? আর প্রত্যাখান করলে শপথ থাকে নাকি? পরিস্কার করে বললাম, আমরা শপথ নিচ্ছি না।

তিনি বলেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নামে যে নিষ্ঠুর প্রতারণা ও প্রহসন জনগণের সাথে করা হয়েছে, আমরা ইতিমধ্যই সেই নির্বাচনের ফলাফলকে প্রত্যাখান করেছি। আমরা এবং আমাদের প্রার্থিদের এই প্রতিবাদ ও প্রত্যাখান করার চিঠি 'স্মারকলিপি' নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দরা নির্বাচন কমিশনে যাচ্ছি। নির্বাচন কমিশনারের কাছে আমরা সেটা হস্তান্তর করবো। আমরা নির্বাচন প্রত্যাখান করেছি এবং এই নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধিনে পুন:নির্বাচর দাবি করছি।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রুত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

এমআই