প্রধানমন্ত্রী দেশবাসীকে আরেক দফা সংকটের দিকে ঠেলে দিলেন : মির্জা আলমগীর

প্রধানমন্ত্রী দেশবাসীকে আরেক দফা সংকটের দিকে ঠেলে দিলেন : মির্জা আলমগীর

ঢাকা, ১২ জানুয়ারি (জাস্ট নিউজ) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যে জনগণ হতাশ হয়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এতে সমঝোতার কোনো ইঙ্গিত মেলেনি। বরং প্রধানমন্ত্রী নির্বাচনকালীন সরকার ইস্যুতে যে অবস্থানের কথা বলেছেন তাতে তিনি দেশবাসীকে আরেক দফা সংকটের দিকে ঠেলে দিয়েছেন।

সরকারের চার বছর পূর্তিতে শুক্রবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এই ভাষণের পর রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের সামনে সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া জানান মির্জা আলমগীর। তিনি প্রধানমন্ত্রীর দেওয়া ভাষণকে চরম হতাশাজনক বলে মন্তব্য করেন।

আগামীকাল শনিবার বিকাল ৩টায় বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে বিএনপি। মির্জা আলমগীর বলেন, ‘দেশ উন্নয়নের মহাসড়কে না; দুর্নীতির মহাসড়কে উঠেছে।’

মির্জা আলমগীর আরো বলেন, সবাই একটি সমঝোতার যখন আশা করছে, তখন এ ধরণের বক্তব্যে সবাই হতাশ। নির্বাচন ইস্যুতে জাতির উদ্দেশে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্য দেশকে আরেক দফায় ধ্বংসের মুখে ঠেলে দেবে।

এর আগে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সংবিধান অনুযায়ী ২০১৮ সালের শেষদিকে একাদশ জাতীয় সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধান অনুযায়ী নির্বাচনের আগে নির্বাচনকালীন সরকার গঠিত হবে। প্রধানমন্ত্রী আশা করেন, নির্বাচন কমিশনে নিবন্ধিত সব রাজনৈতিক দল পরবর্তী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে এবং দেশের গণতান্ত্রিক ধারাকে সমুন্নত রাখতে সহায়তা করবে। তিনি বলেন, নির্বাচনকালীন সরকার নির্বাচন কমিশনকে সহায়তা করবে। তিনি বলেন, রাষ্ট্রপতি অনুসন্ধান কমিটির মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করেছেন। এই কমিশন ইতোমধ্যে ২টি সিটি করপোরেশন নির্বাচনসহ স্থানীয় পর্যায়ের বেশ কিছু নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করায় জনগণের আস্থা অর্জন করেছে।

(জাস্ট নিউজ/একে/২২৪৪ঘ.)