শোলাকিয়ায় সৈয়দ আশরাফের জানাজা অনুষ্ঠিত

শোলাকিয়ায় সৈয়দ আশরাফের জানাজা অনুষ্ঠিত

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুর দেড়টার দিকে কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগাহ ময়দানে তার জানাজা সম্পন্ন হয়। সৈয়দ আশরাফুল ইসলামের জানাজায় লাখো মানুষ অংশ নেয়। জানাজা শেষে সৈয়দ আশরাফের মরদেহ ময়মনসিংহে নেয়ার প্রস্তুতি চলছে। সেখানে জানাজা শেষে আজই বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা শেষে হেলিকপ্টারে করে দুপুর সাড়ে ১২টার দিকে তার মরদেহ কিশোরগঞ্জে নিয়ে যাওয়া হয়।

সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সৈয়দ আশরাফের প্রথম জানাজায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ছাড়াও অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়াসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

জানাজা শেষে গার্ড অব অনার দেয়া হয় সৈয়দ আশরাফকে। এর পর তার মরদেহে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

তার পর মরহুমের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এর পর শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদসহ বিরোধী দলের শীর্ষ নেতারা।

সর্বস্তরের জনতার জন্য শ্রদ্ধা নিবেদন উন্মুক্ত করে দেয়ার আগে মরহুম আশরাফের বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন ইন্তেকাল করেন সৈয়দ আশরাফ। তিনি ফুসফুস ক্যান্সারে ভুগছিলেন। শনিবার তার লাশ দেশে আনা হয়।

এমজে