নাশকতার আরেক মামলায় খোকন গ্রেফতার

নাশকতার আরেক মামলায় খোকন গ্রেফতার

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে শাহবাগ থানার নাশকতার আরেক মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

শুনানির সময় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী সদর আসনে বিএনপি মনোনীত এ প্রার্থীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

ওই মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৭ সালের ২০ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বকশী বাজারের আদালতে হাজিরা দেন। হাজিরা শেষে গুলশানের বাসায় ফেরার পথে আসামিরা হাইকোর্ট মাজারে সামনে রাস্তা বন্ধ করে মিছিল বের করে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এ সময় কর্তব্যরত পুলিশ তাদের রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করলে আসামিরা পুলিশের কর্তব্যকাজে বাধা দেন এবং পুলিশকে হত্যার উদ্দেশ্যে ইট-পাটকেল নিক্ষেপ করে। ওই হামলায় পুলিশের এসআই দেবরাজ চক্রবর্তী, আনসার সালাম গুরুতর জখম হন।

এর আগে গত ২৯ নভেম্বর নাশকতার একটি মামলায় নরসিংদীর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চান খায়রুল কবীর খোকন। বিচারক মো. আতাবুল্লাহ জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর গত ১৯ ডিসেম্বর শাহবাগ থানার নাশকতার আরেক মামলায় তাকে গ্রেপ্তার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত ওই আবেদন মঞ্জুর করেন। একই সঙ্গে আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

একে/