প্রধানমন্ত্রীর অধীনে সুষ্ঠু নির্বাচনের সম্ভাবনা নেই : দুদু

প্রধানমন্ত্রীর অধীনে সুষ্ঠু নির্বাচনের সম্ভাবনা নেই : দুদু

ঢাকা, ১৩ জানুয়ারি (জাস্ট নিউজ) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য স্পষ্ট করেছে তার অধীনে দেশে ভাল কোনো নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই। এই বক্তব্যের মধ্য দিয়ে আমরা বুঝতে পেরেছি বর্তমান প্রধানমন্ত্রীকে পদত্যাগ করানো ছাড়া বাংলাদেশে সুষ্ঠু স্বাভাবিক গ্রহণযোগ্য নির্বাচন হওয়ার পথ নেই। তার বক্তব্যে আমরা বুঝতে পেরেছি তিনি আর বেশি দিন ক্ষমতায় নেই বললেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

জাতীয় প্রেসক্লাবের সামনে শনিবার দুপুরে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি ইউনুস মৃধাসহ সকল রাজবন্দিদের নিঃশর্ত মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, জাতির উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী স্পষ্ট করেছেন তার অধীনে দেশে কোনো ভালো নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি বাদে ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন দেশ-বিদেশের কেউ সমর্থন করে নাই। সেই নির্বাচন থেকে আপনি বেরিয়ে আসবেন কিনা, ভালো কোনো নির্বাচন দেবেন কিনা, বিরোধী দলের সাথে আলোচনা করবেন কিনা সে ব্যাপারে আপনি কিছু বললেন না।

তিনি বলেন, জাতির উদ্দেশ্যে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী সাফল্যের কথা বলেছেন। কি সাফল্য? অসংখ্য মানুষকে গুম- অপহরণ করছেন, যাদেরকে আমরা খুঁজে পাচ্ছি না। প্রায় ৮০০ জনকে আমরা খুঁজে পাচ্ছি না।

বিএনপির এই নেতা বলেন, হাজার হাজার কোটি না চার লক্ষ হাজার কোটি টাকার উপরে শেয়ার মার্কেট, ব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে লুট করা হল, সেই টাকার কোনো খোঁজ নেই। সেগুলো কি দেশে আছে নাকি বিদেশে আছে আমরা জানি না। এগুলোর ব্যাপারে তিনি গতকাল কোনো কথা বলেন নাই।

(জাস্ট নিউজ/জেআর/১৬০৫ঘ.)