নির্বাচনী সহিংসতা

সিলেটে নিহত ছাত্রদল নেতার বাড়িতে আজ যাচ্ছে ঐক্যফ্রন্ট

সিলেটে নিহত ছাত্রদল নেতার বাড়িতে আজ যাচ্ছে ঐক্যফ্রন্ট

ভোটের দিন সিলেটের বালাগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সায়েম নিহত হওয়ার ঘটনা খতিয়ে দেখতে ও তার স্বজনদের সান্ত্বনা দিতে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা আজ সোমবার সিলেট সফরে যাচ্ছেন।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে তারা সিলেট যাচ্ছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ঐক্যফ্রন্টের সিলেটের মুখপাত্র ও জেলা বিএনপির সভাপতি কাহের চৌধুরী শামীম।

তিনি বলেন, ৩০ জানুয়ারি ভোটের নামে জনগণের সঙ্গে প্রতারণা করা হয়েছে। ওইদিন সিলেটের বালাগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সায়েম আহমদ সুহেলকে হত্যা করা হয়েছে। নিহতের স্বজনদের সান্ত্বনা দিতে ও বিষয়টি খতিয়ে দেখতে নেতাদের এ সফর।

দলীয় সূত্রে জানা গেছে, সোমবার সকাল ১০টা ৪৫ মিনিটে শাহজালাল বিমানবন্দর থেকে সিলেটের বালাগঞ্জ যাত্রা করবেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা।

দুপুরে সিলেটের বালাগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহত ছাত্রদল নেতা সায়েমের বাড়িতে যাবেন তারা। বিকালে তাদের ঢাকায় ফিরে আসার কথা রয়েছে।

এই সফরের মাধ্যমে ঐক্যফ্রন্ট নেতারা তাদের তিন দফা কর্মসূচি শুরু করছেন। সফরকারী টিমে থাকছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, জেএসডির সভাপতি আসম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ। ধারাবাহিকভাবে দেশের অন্যান্য নির্বাচনী সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকাও পরিদর্শন করবেন ঐক্যফ্রন্ট নেতারা।

গণফোরামের প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক বলেন, গণফোরামের দুই নেতা মোস্তফা মহসীন মন্টু ও সুব্রত চৌধুরী সিলেট যাবেন। বিকালেই তারা ফিরবেন।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট চলাকালে বিকাল পৌনে ৪টার দিকে (সিলেট-৩) বালাগঞ্জ উপজেলার আজিজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দুই পক্ষের সংঘর্ষে উপজেলা ছাত্রদল নেতা নিহত হন।

এমজে/