স্থায়ী কমিটির সঙ্গে বৈঠকে বসেছেন খালেদা জিয়া

স্থায়ী কমিটির সঙ্গে বৈঠকে বসেছেন খালেদা জিয়া

ঢাকা, ১৩ জানুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে বসেছেন দলটির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। এ বৈঠকেই ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী চূড়ান্ত করা হবে।

শনিবার রাত ৯টা ৪০ মিনিটে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত আছেন- স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মাহবুবুর রহমান, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (পদাধিকারবলে), গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার মওদুদ আহমদ ও জমির উদ্দিন সরকার।

সূত্র জানায়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনের প্রার্থী নির্ধারণসহ নির্বাচনের অন্যান্য বিষয় নিয়ে বৈঠক হচ্ছে। বৈঠকের সিদ্ধান্ত আজ রাতে জানানো হবে না। পরে জানানো হবে।

এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, শনিবার দলের স্থায়ী কমিটির বৈঠকের পর ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের প্রার্থীর নাম চূড়ান্ত করা হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদের উপনির্বাচনে বিএনপি থেকে মেয়র পদে নির্বাচন করার ইচ্ছে প্রকাশ করেছেন তিনজন। তারা হলেন ব্যবসায়ী আবদুল আওয়াল মিন্টুর ছেলে ক্রীড়া সংগঠক তাবিথ আওয়াল, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আরেক সদস্য শাকিল ওয়াহিদ।

এই তিনজনের মধ্যে ২০১৫ সালে অনুষ্ঠিত নির্বাচনে বিএনপি থেকে মেয়র পদে প্রার্থী হওয়া তাবিথ আউয়ালের নাম বেশি আলোচিত হচ্ছে। তবে, এখনও চূড়ান্ত হয়নি মেয়র পদে কে বিএনপির প্রার্থী হবেন। রাতে অনুষ্ঠিতব্য স্থায়ী কমিটির বৈঠকে বেগম খালেদা জিয়া প্রার্থী ঠিক করবেন। পরে দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ঢাকা সিটি উত্তরের উপনির্বাচনে মেয়র প্রার্থীর নাম ঘোষণা করার কথা বিএনপির।

(জাস্ট নিউজ/একে/২২০৪ঘ.)