বিএনপিকে ভাঙ্গার সরকারের চেষ্টা সফল হবে না: মির্জা আলমগীর

বিএনপিকে ভাঙ্গার সরকারের চেষ্টা সফল হবে না: মির্জা আলমগীর

বিএনপিকে ভাঙ্গতে সরকার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বেলা ১১টায় নয়াপল্টনে আরাফাত রহমান কোকোর স্মরণে দোয়া মাহফিলে তিনি এ অভিযোগ করেন। এর আগে সকালে বনানি কবরস্থানে মিলাদ পড়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের নেতৃবৃন্দ।

মির্জা আলমগীর বলেন, আরাফাত রহমান কোনো রাজনীতিবিদ ছিলেন না। তিনি একজন ক্রিড়া সংগঠক ছিলেন। রাজনীতি থেকে দূরে থেকে ক্রিড়াঙ্গনকে শক্তিশালী করতে কাজ করেছেন, বিশেষ করে ক্রিকেটের উন্নয়নে তার অবদান জাতি স্মরণ করবে। কোকোর মৃত্যু স্বাভাবিক হয়নি। মানসিকভাবে নির্যাতন করার কারণেই তার মৃত্যু হয়েছে৷

তিনি বলেন, আমরা দেখছি ১২ বছর ধরে বেগম খালেদা জিয়ার পরিবার, জাতীয়তাবাদের ধারক ও বাহক, এই জাতীয়তাবাদের দর্শন সবচেয়ে শক্তিশালী। সেখানে তারা আঘাত করেছে। তারা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে হত্যা করেছিলো। বেগম খালেদা জিয়াকে দীর্ঘদিন কারাগারে আটকে রেখেছে। তারেক রহমানকে নির্যাতন করেছে। আরাফাত রহমান কোকোর উপর নির্যাতন করে মৃত্যুর পথ রচনা করেছে।

আওয়ামী লীগ ও তাদের দোসরেরা জাতীয়বাদকে বাংলাদেশ থেকে মুছে দিতে ষড়যন্ত্র করছে।

নির্যাতন, হত্যা, গুম খুন ও বেগম খালোদা জিয়াকে কারাগারে বন্দি করে একদলীয় শাসন নিশ্চিত করতে কাজ করছে বলে অভিযোগ করেন মির্জা আলমগীর। তিনি বলেন, শুধু আরাফাদ রহমান কোকোর মিলাদ পড়লে হবে না। সারাদেশের মানুষের ঘরে ঘরে যেতে হবে। মানুষকে বলতে হবে। এই দর্শনকে মানুষ ভালো বাসে। এই ভালোবাসাকে শক্তিশালী করতে ঘরে ঘরে যেতে হবে। আওয়ামী লীগকে পরাজিত করতে হবে।

এসময় মির্জা আলমগীর বলেন, আওয়ামী লীগ অগণতন্ত্রে পরিণত হয়েছে। তাই মানুষকে ক্ষতি করছে।

আমরা অতিদ্রুত আন্দোলনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবো।

তিনি বলেন, আজকে অনেক চক্রান্ত শুরু হয়েছে। বিএনপিকে ভাঙ্গার চেষ্টা হচ্ছে। কিন্তু বিএনপিকে ভাঙ্গার সরকারি চেষ্টা সফল হবে না। বিএনপি জেগে উঠেছে বার বার। আজ আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকীতে শপথ করতে হবে বেগম খালোদা জিয়াকে মুক্ত করতে হবে, তারেক রহমানকে ফিরিয়ে আনতে হবে।

একে/