২ ফেব্রুয়ারি ঐক্যফ্রন্টকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন শেখ হাসিনা

২ ফেব্রুয়ারি ঐক্যফ্রন্টকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন শেখ হাসিনা

বিএনপি-গণফোরামসহ কয়েকটি দলের সমন্বয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টকে আগামী ২ ফেব্রুয়ারি (শনিবার) গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সন্ধ্যায় ঐক্যফ্রন্টের নেতা ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

গণফোরাম সাধারণ সম্পাদক জানান, আমরা দাওয়াত কার্ড পেয়েছি। কী জন্য দাওয়াত দেওয়া হয়েছে তা জানি না। তবে গণভবন থেকে কোনো ফোন করা হয়নি।

জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির একাধিক সদস্যও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দাওয়াত কার্ড পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে সেখানে অংশগ্রহন করা না করার বিষয়ে বৈঠক করে সিদ্ধান্ত নেবে স্টিয়ারিং কমিটি।

প্রসঙ্গত, এর আগে গত ১৩ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশের সব রাজনৈতিক দলকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছিলেন। ঐক্যফ্রন্ট ও যুক্তফ্রন্টসহ ৭৫টি রাজনৈতিক দলের সঙ্গে গণভবনে সংলাপ হয়েছিল। এখন নির্বাচন শেষ হয়েছে, প্রধানমন্ত্রী তাদেরকে আবার আমন্ত্রণ জানাবেন। তাদের সঙ্গে কিছু মতবিনিময় করবেন এবং তাদের আপ্যায়নের ব্যবস্থা থাকবে।

এরপরে ১৫ জানুয়ারি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে বিএনপির অসুস্থ এক কর্মীকে দেখতে গিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিলের এজেন্ডা থাকলে আমরা সংলাপে যাবো, না হলে যাবো না। এটাই ঐক্যফ্রন্ট ও বিএনপির সিদ্ধান্ত।

একে/