শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে যাবে না ঐক্যফ্রন্ট

শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে যাবে না ঐক্যফ্রন্ট

সরকার নিয়ন্ত্রিত ও ভোট কারচুপির মাধ্যমে একাদশ সংসদ নির্বাচনে জয়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা গণভবনে যাচ্ছেন না বলে জানিয়েছেন জোটের নেতা ও গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

শনিবার সকালে গণফোরামের প্রধান কার্যালয়ে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ পাঠানোর বিষয়টি জানিয়ে সুব্রত চৌধুরী এ মনোভাব প্রকাশ করেন।

তিনি বলেন, ২ ফেব্রুয়ারি শুভেচ্ছা বিনিময়ের জন্য জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকালে গণভবন থেকে শুভেচ্ছা বিনিময়ের জন্য চা-চক্রের আমন্ত্রণ পেয়েছি, কিন্তু এতে যাওয়ার সুযোগ নেই। তিনি আরো বলেন, তবে এটা আমার ব্যক্তিগত অভিমত। পরে জোট ও দলীয় ফোরামে এ নিয়ে আলোচনা হতে পারে।

মোস্তফা মোহসীন মন্টু গণমাধ্যমকে আরো বলেন, ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন এখন দেশে নেই। তিনি চিকিৎসার জন্য সিঙ্গাপুরে অবস্থান করছেন। আগামীকাল রবিবার তার দেশে ফেরার কথা আছে। ঐক্যফ্রন্ট সূত্র বলছে, ড. কামাল হোসেন দেশে ফেরার পর এই আমন্ত্রণের বিষয়ে আনুষ্ঠানিক আলোচনা হবে।

এর আগে শনিবার সকালে আগামী ২ ফেব্রুয়ারি গণভবনে জাতীয় ঐক্যফ্রন্ট শীর্ষ নেতাদের আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐক্যফ্রন্ট নেতাদের উদ্দেশে পাঠানো চিঠিতে জানানো হয়েছে, শুভেচ্ছা বিনিময় ও চা চক্রে অংশগ্রহণের জন্য বিকাল সাড়ে ৩টায় এ আমন্ত্রণ জানানো হলো।

প্রসঙ্গত, এর আগে গত ১৩ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশের সব রাজনৈতিক দলকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছিলেন। ঐক্যফ্রন্ট ও যুক্তফ্রন্টসহ ৭৫টি রাজনৈতিক দলের সঙ্গে গণভবনে সংলাপ হয়েছিল। এখন নির্বাচন শেষ হয়েছে, প্রধানমন্ত্রী তাদেরকে আবার আমন্ত্রণ জানাবেন। তাদের সঙ্গে কিছু মতবিনিময় করবেন এবং তাদের আপ্যায়নের ব্যবস্থা থাকবে।

এরপরে ১৫ জানুয়ারি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে বিএনপির অসুস্থ এক কর্মীকে দেখতে গিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিলের এজেন্ডা থাকলে আমরা সংলাপে যাবো, না হলে যাবো না। এটাই ঐক্যফ্রন্ট ও বিএনপির সিদ্ধান্ত।

একে/