খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে ঢাকায় মিছিল

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে ঢাকায় মিছিল

কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মিছিলটি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে ফকিরাপুল হয়ে নাইটেঙ্গেল মোড় ঘুরে আবারও কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন রুহুল কবির রিজভী। তিনি বলেন, ৩০ ডিসেম্বর ভোটের আগের দিন পুলিশ দিয়ে জনগণের ভোট লুট করিয়ে এখন প্রধানমন্ত্রী তাদের পদক দিচ্ছেন। জাতি, জনগণ, গণতন্ত্র ও মানুষের ভোটাধিকারের সঙ্গে প্রধানমন্ত্রীর এটি শ্রেষ্ঠ তামাশা।

আওয়ামী লীগ গণতন্ত্র হরণ করেছে দাবি করে রিজভী বলেন, দেশ এখন আদিম অন্ধকারে নিমজ্জিত। চারদিকে ভীতি ও শঙ্কা আসন গেড়ে বসেছে।

ভোট ডাকাতির নীলনকশা বাস্তবায়ন করতেই বেগম খালেদা জিয়াকে কারাবন্দি রাখা হয়েছে, এমন অভিযোগ করে রিজভী বলেন, দেশকে হাতের কব্জায় নিতেই মহাভোট ডাকাতির নির্বাচন করা হয়েছে। সে জন্যই খালেদা জিয়াকে পরিকল্পিতভাবে কয়েক মাস আগে মিথ্যা মামলায় আটক করে কারাগারে রাখা হয়েছে। অনতিবিলম্বে বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।

মিছিলে ঢাকা মহানগর যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা অংশ নেন।

এমজে/