বিশ্ব ইজতেমার সাফল্য কামনা করেছেন মির্জা আলমগীর

বিশ্ব ইজতেমার সাফল্য কামনা করেছেন মির্জা আলমগীর

শুক্রবার থেকে শুরু হতে যাওয়া বিশ্ব ইজতেমার সার্বিক সাফল্য কামনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার দলটি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়- ‘এক বাণীতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আগামীকাল থেকে শুরু হওয়া বিশ্ব ইজতেমার সার্বিক সাফল্য কামনা করেছেন। দেশ-বিদেশ থেকে আসা ইজতেমা ময়দানে লাখো লাখো মুসলমানরা যাতে নির্বিঘ্নে নামাজ, জিকির-আজগার সম্পাদন করতে পারেন সেইজন্য তিনি মহান আল্লাহর দরবারে মোনাজাত করেন।’

বিবৃতিতে মির্জা আলমগীর বলেন, ‘তুরাগ নদীর পাড়ে বিশ্ব ইজতেমা ধর্মপ্রাণ মুসলমানের আত্মিক উন্নতিসাধনের এক অনন্য সম্মিলন। মোমিন মুসলমানদের এই ঐতিহাসিক জমায়েতে আমি বিশ্বমুসলমানের নিরাপত্তা, কল্যাণ ও শান্তির জন্য মহান আল্লাহ’র কাছে দোয়া করছি।’

উল্লেখ্য, আগামীকাল শুক্রবার থেকে টঙ্গীর তুরাগ নদীর তীরে শুরু হতে যাচ্ছে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সমাবেশ বিশ্ব ইজতেমা। তাবলিগ জামাতের উদ্যোগে এবার ৫৪তম ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। ইতোপূর্বে ইজতেমা তিন দিনব্যাপী অনুষ্ঠিত হলেও এবার মুসল্লিদের মতভেদের কারণে ধর্ম মন্ত্রণালয় তা চারদিন নির্ধারণ করেছে।

১৫ ফেব্রুয়ারি ফজরের নামাজের পর থেকে আমবয়ানের মাধ্যমে প্রথম পর্বের ইজতেমায় অংশ নেবেন ঢাকার কাকরাইল মসজিদের পেশ ইমাম মাওলানা যোবায়ের অনুসারী মুসল্লিরা। প্রথম পর্বের আখেরি মোনাজাত হবে শনিবার (১৬ ফেব্রুয়ারি)। আখেরি মোনাজাত শেষে যোবায়ের অনুসারী মুসল্লিরা শনিবার রাতের মধ্যেই ইজতেমা মাঠ ছেড়ে যাবেন।

এরপর ১৭ ফেব্রুয়ারি ফজরের নামাজের পর থেকে আমবয়ানের মাধ্যমে দ্বিতীয় পর্বের ইজতেমায় অংশ নেবেন মাওলানা সাদ কান্ধলভীর (ওয়াসিফুল ইসলামের) অনুসারীরা। এ পর্বের আখেরি মোনাজাত হবে সোমবার (১৮ ফেব্রুয়ারি)।

এমজে/