খালেদা জিয়া বিএনপির প্রাণভ্রমরা: মঈন খান

খালেদা জিয়া বিএনপির প্রাণভ্রমরা: মঈন খান

 

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিএনপির প্রাণভোমরা বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। তিনি বলেন, আওয়ামী লীগের পলিসি ছিল বেগম খালেদা জিয়াকে যেনতেন প্রকারে রাজনীতি থেকে সরিয়ে দিতে পারলে বিএনপি ধ্বংস হয়ে যাবে। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র সফল হয়নি।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলের নেতাকর্মীদের মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেয়া হয়েছে অভিযোগ করে মঈন খান বলেন, বেগম খালেদা জিয়া কেবল দেশের কোটি কোটি মানুষের নয়নের মণি নন, তিনি বিএনপির প্রাণভ্রমরা। সে জন্যই আওয়ামী লীগ বেগম খালেদা জিয়াকে মিথ্যা রাজনৈতিক মামলা দিয়ে কারারুদ্ধ করে রেখেছে।

২০১৪ সালের নির্বাচনে বিএনপি অংশ না নিয়ে ভুল করেনি দাবি করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া বুঝতে পেরেছিলেন, আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না। সে জন্য ২০১৪ সালের নির্বাচনে অংশ নেননি। ৩০ ডিসেম্বরের পর প্রমাণ হলো বেগম খালেদা জিয়ার সিদ্ধান্ত সঠিক ছিল।

মার্কিন কংগ্রেসম্যানে বক্তব্যের উদ্ধৃতি দিয়ে মঈন খান বলেন, দুদিন আগে মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেসের দুই সদস্য তাদের পররাষ্ট্রমন্ত্রীকে বলেছেন- বাংলাদেশে নির্বাচনের মাধ্যমে যে সরকার গঠন করেছে, সে সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন মহিলা দলের সাবেক সভাপতি নুরী আরা সাফা, মহিলা দলের যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য জেবা আমিন খান প্রমুখ।

এমজে/