নির্বাচনে ভোট কারচুপি

গণশুনানির জন্য হল পাচ্ছে না ঐক্যফ্রন্ট, বিকালে বৈঠক

গণশুনানির জন্য হল পাচ্ছে না ঐক্যফ্রন্ট, বিকালে বৈঠক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কারচুপি নিয়ে পূর্বঘোষিত গণশুনানির জন্য কোথাও হল বুকিং পাচ্ছে না জাতীয় ঐক্যফ্রন্ট। রাজধানীর কয়েকটি হল বুকিংয়ের পর তা বাতিল করে দিয়েছে কর্তৃপক্ষ।

আগামী ২৪শে ফেব্রুয়ারি একাদশ সংসদ নির্বাচনের ‘অনিয়ম’ নিয়ে গণশুনানির তারিখ নির্ধারণ করা হয়েছিল ঐক্যফ্রন্টের পক্ষ থেকে। এ পর্যন্ত ভেন্যু না পাওয়ায় পরবর্তী করণীয় ঠিক করতে আজ বৈঠকে বসছেন ঐক্যফ্রন্টের নেতারা। বিকালে গণফোরামের কার্যালয়ে এ বৈঠক হবে।

ফ্রন্ট সূত্র জানায়, জাতীয় প্রেস ক্লাবের একটি হল এবং ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন বুকিং দেয়ার পর তা বাতিল করেছে কর্তৃপক্ষ। ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের সভাপতিত্বে গণফোরামের আরামবাগ অফিসে আজ করণীয় নিয়ে বৈঠক হবে।

বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতা মোস্তফা মোহসীন মন্টু, সুব্রত চৌধুরী, আবদুল মঈন খান, আ স ম আবদুর রব, বঙ্গবীর কাদের সিদ্দিকী, ডা. জাহেদ- উর রহমানসহ নেতারা উপস্থিত থাকবেন। মিন্টু বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের পূর্বঘোষিত কর্মসূচি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারচুপির তথ্য তুলে ধরতে আগামী ২৪শে ফেব্রুয়ারি আহূত গণশুনানি কীভাবে সফল করা যাবে সে বিষয়ে আলোচনার জন্যই এই বৈঠক ডাকা হয়েছে।

কারণ আমরা প্রথমে একটি হল বুকিং দেয়ার পর কর্তৃপক্ষ জানায় এখানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের একটি প্রোগ্রাম হবে। তাই আপনাদের দেয়া যাচ্ছে না। পরে প্রেস ক্লাব খালি থাকার শর্তে একটি হল বুকিং দেয়া হয়। সেখানে বলা হলো ২ ঘণ্টা পর জানানো হবে। কিন্তু ২ ঘণ্টা পর আমাদের বলা হলো প্রেস ক্লাবের নিজস্ব প্রোগ্রাম থাকায় হল বুকিং দেয়া যাচ্ছে না। একাদশ সংসদ নির্বাচনে রাতে ভোট দেয়াসহ নানা অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন প্রত্যাখ্যান করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচনের ফল চ্যালেঞ্জ করে ইতিমধ্যে ঐক্যফ্রন্টের ৭৪ জন প্রার্থী নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেছেন।

জিএস/