যারা গণতন্ত্র ও স্বাধীনতাকে ধ্বংস করেছে তাদেরকেও ক্ষমা চাইতে হবে: নজরুল ইসলাম খান

যারা গণতন্ত্র ও স্বাধীনতাকে ধ্বংস করেছে তাদেরকেও ক্ষমা চাইতে হবে: নজরুল ইসলাম খান

জাতীয় সংসদের মতো উপজেলাতেও শান্তিপূর্ণ নির্বাচন হবে ইসির এমন কথার প্রতি উত্তরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ইসির যে বক্তব্য তাতে বাংলাদেশের জনগণ ছি ছি করে। তিনি বলেন, ইসি অযোগ্য এবং একটি দলের হয়ে কাজ করেন, একটি পবিত্র নির্বাচনকে কলুষিত করেছেন বলে সারা বাংলাদেশের মানুষ জানে।

বুধবার বেলা ১১ টার সময় তাঁতী দলের ৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, আমরা এই ইসির অধীনে কোনো নির্বাচনে যাওয়াকে অর্থহীন বলে বিবেচিত করেছি। তিনি বলেন, আপনার জনপ্রিয়তা যতই থাকুক আপনি জিতবেন না কারণ আগের রাতেই ভোট হয়ে যায়। এই সরকারের অধীনে নির্বাচন কমিশনের অধীনে কোন নির্বাচন সুষ্ঠু হতে পারে না।

যারা স্বাধীনতার বিরোধিতা করেছে আমরা তাদের শাস্তি চাই আবার যারা এই গণতন্ত্রকে ও স্বাধীনতাকে ধ্বংস করেছে তাদেরকেও জনগণের কাছে ক্ষমা চাওয়া উচিত তাদের শাস্তি হওয়া উচিত বলে মনে করেন নজরুল ইসলাম খান। তিনি বলেন যারা অপরাধ করবে তাদের সকলেরই জনগণের কাছে ক্ষমা চাওয়া উচিত। যদি আমরা অপরাধ করি তাহলে আমাদেরও ক্ষমা চাইতে হবে। কিন্তু আমাদের দেশে এই রীতির প্রচলন নেই।

এমজে/