আওয়ামী লীগের পরাজয় কেউ রুখতে পারবে না: মোশাররফ

আওয়ামী লীগের পরাজয় কেউ রুখতে পারবে না: মোশাররফ

ঢাকা, ১৭ জানুয়ারি (জাস্ট নিউজ) : কুমিল্লা ও রংপুর সিটি করপোরেশন নির্বাচনে পরাজয়ের মধ্য দিয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পরাজয় শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় খন্দকার মোশাররফ এ মন্তব্য করেন। স্বাধনীতা ফোরাম নামের একটি সংগঠন ‘বহুদলীয় গণতন্ত্র ও শহীদ জিয়া’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে।

বিএনপি নেতা খন্দকার মোশাররফ বলেন, কুমিল্লা ও রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী পরাজিত হয়েছে। তাদের পরাজয় শুরু হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ঢাকা উত্তরের নির্বাচন নিয়ে ক্ষমতাসীনরা যেসব গোয়েন্দা প্রতিবেদন পেয়েছে, তাতে বলা হয়েছে-জনগণ ভোট দিতে পারলে সেখানে আওয়ামী লীগের ভরাডুবি হবে। এ কারণেই তারা নির্বাচন স্থগিতের পথে গেছে। আওয়ামী লীগের যে পরাজয় শুরু হয়েছে, তাদের এই পরাজয় একাদশ সংসদ নির্বাচন পর্যন্ত কেউ রুখতে পারবে না, তা অব্যাহত থাকবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের ওপর হাইকোর্টের স্থগিতাদেশ প্রসঙ্গে খন্দকার মোশাররফ বলেন, কী সুন্দর খেলা! সরকার যখন বুঝতে পেরেছে ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচনে তাদের ভরাডুবি হবে, তখন কোর্টে নিজেদের লোক দিয়ে রিট করিয়ে নির্বাচন স্থগিত করে দেওয়া হয়েছে। আদালতের ওই স্থগিতাদেশের মধ্যে সরকারের পরাজয়ই প্রতিফলিত হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, খালেদা ইয়াসমীন, জাতীয় দলের সভাপতি সৈয়দ এহসানুল হুদা।

(জাস্ট নিউজ/ওটি/১৯০৯ঘ.)