‘খালেদা জিয়াকে ‘শিগগিরই’ বঙ্গবন্ধু মেডিকেলে নেয়া হবে’

‘খালেদা জিয়াকে ‘শিগগিরই’ বঙ্গবন্ধু মেডিকেলে নেয়া হবে’

কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ‘শিগগিরই’ বিএসএমএমইউ-তে নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার সচিবালয়ে এক ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

এর আগে মঙ্গলবার দুপুর আড়াইটার পর বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুর ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের ছয় সদস্যের একটি প্রতিনিধিদল সচিবালয়ে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে।

সাক্ষাৎ শেষে বেরিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বাস দিয়েছেন বলে জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পরে ব্রিফিংয়ে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য আদালতের নির্দেশে যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল, সেই বোর্ডের চিকিৎসকরা গত ২৪ ফেব্রুয়ারি কারাগারে গিয়ে তাকে দেখে এসে কিছু পরীক্ষা-নিরীক্ষা করার কথা বলেছেন। পরীক্ষা-নিরীক্ষা করার জন্য তারা আবারও বিএসএমএমইউ-তে তাকে পাঠানোর কথা বলেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মেডিকেল বোর্ড যেভাবে সিদ্ধান্ত দিয়েছে, সেই সিদ্ধান্ত আমরা বাস্তবায়ন করার ব্যবস্থা নিচ্ছি। তার (খালেদা জিয়া) চিকিৎসার জন্য প্রয়োজনে আবারও তাকে বঙ্গবন্ধু হাসপাতালে আমরা পাঠিয়ে দেব।

কবে নাগাদ বেগম খালেদা জিয়াকে বিএসএমএমইউ-তে নেয়া হতে পারে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, 'আমরা শিগগিরই পাঠাব। আইজি প্রিজন্সকে আমরা বলে দেব, যে রকমভাবে বোর্ড বলেছে, ঠিক সেই রকমভাবে তাকে যেন বিএসএমএমইউ-তে হাসপাতালে পাঠানো হয়।

এমজে/