ডাকসুর পুনঃনির্বাচনের দাবিতে ৬ শিক্ষার্থীর অনশন চলছে

ডাকসুর পুনঃনির্বাচনের দাবিতে ৬ শিক্ষার্থীর অনশন চলছে

কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু ও হল সংসদের সদ্য সমাপ্ত নির্বাচন বাতিল করে পুনঃর্নিবাচনের দাবিতে অনশন করছেন বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী। তাদের চারজন বিভিন্ন হল সংসদ নির্বাচনে প্রার্থী ছিলেন।

মঙ্গলবার সন্ধ্যা থেকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাশে তারা অনশন শুরু করেন। এছাড়াও দুপুরে উপাচার্যের কাছে স্মারকলিপি জমা দেবে নির্বাচন বর্জনকারী পাঁচটি প্যানেল।

ডাকসু ও হল সংসদ নির্বাচনের পুনঃতফসিল ঘোষণার আগে ১১ মার্চের নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্টদের পদত্যাগের দাবিও জানাচ্ছেন তারা৷ অনশনে বসা ছয় শিক্ষার্থী হলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের তাওহীদ তানজিম, দর্শন বিভাগের অনিন্দ্য মণ্ডল, পপুলেশন সায়েন্সেস বিভাগের মাঈন উদ্দিন, পদার্থবিজ্ঞান বিভাগের শোয়েব মাহমুদ, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের রনি হোসেন এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাফিয়া তামান্না।

এদিকে ক্লাস ও পরীক্ষা বর্জনের কর্মসূচি প্রত্যাহার করায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস আজ প্রায় স্বাভাবিক। সকাল থেকেই স্বাভাবিক গতিতে চলছে ক্লাস ও পরীক্ষা।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তনে বাম জোটের এক সংবাদ সম্মেলনে ডাকসু'র ফলাফল বাতিল করে পুনর্র্নির্বাচনের দাবিতে আজ বুধবার দুপুরে রাজু ভাষ্কর্যের সামনে থেকে বিক্ষোভ মিছিলের ঘোষণা দেয় নির্বাচন বর্জনকারী ৫টি প্যানেল। সে অনুযায়ী সেখানে আজ সমবেত হয়েছেন তারা।

এমজে/