এফ আর টাওয়ারের সঙ্গে তাসভিরের সম্পর্ক কী, প্রশ্ন রিজভীর

এফ আর টাওয়ারের সঙ্গে তাসভিরের সম্পর্ক কী, প্রশ্ন রিজভীর

বনানীর এফ আর টাওয়ারে আগুনের ঘটনায় বিএনপি নেতা তাসভির উল ইসলামকে গ্রেপ্তার উদ্দেশ্যমূলক বলে মন্তব্য দলের সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ‘এই বিল্ডিংয়ের সঙ্গে তাসভিরের সম্পর্ক কী? ওইটার তো তিনি মালিক নন। ওই বিল্ডিংয়ের ডেভলপার তো তিনি নন। তাহলে কেন তাকে গ্রেপ্তার করলেন রাতে। জনগণকে দেখানো যে যা কিছু হয়, যা কিছু ঘটে সবকিছুর সঙ্গে বিএনপি জড়িত। ’

উদোরপিন্ডি বুদোর ঘাড়ে চাপানোই সরকারের কাজ বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

গত বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটে বনানীতে ২৩ তলা এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নেভানো ও হতাহতদের উদ্ধারের কাজ করে। পাশাপাশি সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‌্যাব, রেড ক্রিসেন্টসহ ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত অনেক স্বেচ্ছাসেবী অগ্নিনির্বাপণ ও উদ্ধার কাজে অংশ নেয়। প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর রাত সাতটায় আগুন নেভানো সম্ভব হয়। এই ঘটনায় এখন পর্যন্ত ২৬ জন মারা গেছেন।

অগ্নিকাণ্ডের ঘটনায় করা মামলায় গতকাল শনিবার রাতে ভবনের বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভির উল ইসলামকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এদিন রাত ১০টা ৪৫ মিনিটের দিকে তাসভিরকে তার বারিধারার বাসা থেকে গ্রেপ্তার করা হয়। অন্যদিকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে রাতে গ্রেপ্তার হন জমির মালিক এস এম এইচ আই ফারুক (৬৫)।

এমজে/