ঐক্যফ্রন্টের ৭ দফার ১ম দফা খালেদা জিয়ার মুক্তি : মান্না

ঐক্যফ্রন্টের ৭ দফার ১ম দফা খালেদা জিয়ার মুক্তি : মান্না

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বেগম খালেদা জিয়ার মুক্তির ইস্যুতে আমরা সবাই ঐক্যবদ্ধ। তাই আমাদের মধ্যে কোনো সন্দেহ সৃষ্টির করার কারণ নেই।

রবিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বিএনপি আয়োজিত গণঅনশন কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, সরকার আমাদের ঐক্য ভেঙে দিতে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। আপনারা কানো কোনো মিথ্যাচারে বিভ্রান্ত হবেন না। আমাদের ঐক্য অটুট আছে।

ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, একটি কুচক্রী মহল গুজব ছড়াচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট বেগম জিয়ার মুক্তি চায় না, ঐক্যফ্রন্টের আন্দোলন কর্মসূচীতে বেগম খালেদা জিয়ার মুক্তির ইস্যু নেই। কিন্তু ঐক্যফ্রন্ট যেই ৭ দফার ভিত্তিতে ঐক্য গড়েছে তার প্রথম দফাই হলো বেগম খালেদা জিয়ার মুক্তি। তাই আমি বলবো আপনারা বিভ্রান্ত হবেন না।

মান্না বলেন, রাজপথে আন্দোলন না করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব না। তাই আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে রাজপথে আন্দোলন করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্রকে পুনরুদ্ধার করি।

রবিবার সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া এ গণঅনশন উপলক্ষে ইঞ্জিনিয়ার ইনস্টিউটিটের হলরুম বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী দিয়ে কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়।

গত বছরের ৮ এপ্রিল থেকে পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে কারাবন্দী আছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। কারাবন্দি বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হচ্ছে। তারা বেগম খালেদা জিয়াকে বিএসএমএমইউয়ে চিকিৎসা দেয়ার বিষয়ে আগ্রহী নয়। বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দাবি জানিয়ে আসছে বিএনপি। তবে সরকার তাকে বিএসএমএমইউতে চিকিৎসার দেয়ার বিষয়ে বারবার বলে আসছে।

গত বছরের ৬ অক্টোবর চিকিৎসকদের পরামর্শে বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয় সাবেক এ প্রধানমন্ত্রীকে। ৮ নভেম্বর তাকে কারাগারে ফিরিয়ে নেয়া হয়। তবে বিএনপি অভিযোগ করে আসছে তাকে চিকিৎসা শেষ না করেই ফিরিয়ে নেয়া হয়।

সর্বশেষ গত ১ এপ্রিল বেগম খালেদা জিয়াকে পুনরায় বিএসএমএমইউয়ে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়। এখনো তিনি সেখানেই আছেন।

এমজে/