পরিকল্পিতভাবে একদলীয় শাসন ব্যবস্থার পথে হাঁটছে আওয়ামী লীগ : মির্জা আলমগীর

পরিকল্পিতভাবে একদলীয় শাসন ব্যবস্থার পথে হাঁটছে আওয়ামী লীগ : মির্জা আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার ২০০৮ সালে রাষ্ট্র ক্ষমতায় আসার পরপরই পরিকল্পিতভাবে একদলীয় শাসন ব্যবস্থা কায়েমের পথে হাঁটছে। তিনি বলেন, আমাদের হতাশ হওয়ার সুযোগ নেই, আমাদের বুঝতে হবে অত্যন্ত প্রতিকূল অবস্থায় আমাদের হাঁটতে হচ্ছে। আমাদের দলকে আরো সমৃদ্ধ করতে হবে।

সোমবার জাতীয় প্রেসক্লাবে বৃহত্তর ময়মনসিংহ ফোরাম কর্তৃক আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার ও যুবদল সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার বারবার বলে বেড়াচ্ছে দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। কিন্তু অর্থনীতিবিদরা বলছেন, দেশের অর্থনৈতিক অবকাঠামো ভেঙে পড়ছে। সব স্বৈরাচারী সরকার জনগণের দৃষ্টি অন্যদিকে নেয়ার জন্য এরকম বিভ্রান্তিকর তথ্য ছড়ায় বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশ কোনো বিচ্ছিন্ন দেশ নয়, সারাবিশ্বের সাথে আমাদের সম্পর্ক আছে। সারা বিশ্বে একটি কর্তৃত্ববাদী শাসন চলছে উল্লেখ করে তিনি বলেন, বিশ্ব রাজনীতির সাথে বাংলাদেশের অনেক সম্পর্ক রয়েছে। তাই আমাদের আরো সমৃদ্ধ হতে হবে, জ্ঞান অর্জন করতে হবে।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া খুব কষ্টে আছেন, তিনি অত্যন্ত অসুস্থ। আমি নিজে তাকে দেখে এসেছি। তিনি বিছানা থেকে উঠতে পারেন না, হাঁটতে পারেন না।

দলকে শক্তিশালী করে রাজপথে কঠোর আন্দোলন দিয়ে এই সরকারের পতন ঘটানো হবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমাদের এই আন্দোলন সংগ্রাম ওইদিন সফল হবে যেদিন দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দী কারাগার থেকে মুক্তি পাবেন, দেশনেতা তারেক রহমান দেশে ফিরে আসবেন।

এমজে/