সরকারের সঙ্গে কোনো সমঝোতা হয়নি: মির্জা আলমগীর

সরকারের সঙ্গে কোনো সমঝোতা হয়নি: মির্জা আলমগীর

শপথ নেয়ার বিষয়ে আমি কোনো চিঠি দিইনি বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, স্পিকারের কাছে কোনো সময় চাইনি। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য কিছু কিছু পত্রিকা লিখেছে আমি শপথের জন্য সময় চেয়েছি। একটি পত্রিকা লিখেছে আমি আজ শপথ গ্রহণ করব। তিনি বলেন, এটা সাংবাদিকতার এথিক্সের মধ্যে পড়ে না।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে আওয়াজ নামের একটি সংগঠনের আয়োজনে ‘উন্নয়নের মৃত্যুকুপে জনজীবন/নুসরাত একটি প্রতিবাদ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা আলমগীর বলেন, আমরা যে শপথ নিয়েছি এর জন্য অনেকে অনেক মন্তব্য করেছেন। কিন্তু সময়ই প্রমাণ করবে শপথ নেয়াটা সঠিক সিদ্ধান্ত কিনা। আগে আমরা শপথ নিইনি তার মানে এখন নেবো না, তা তো হতে পারে না। আজকে যে শপথ নিয়েছি সেটা ভয়াবহ দানবকে পরাজিত করার জন্যই নিয়েছি।

বিএনপি মহাসচিব বলেন, সবাই শপথ নিয়েছে কিন্তু আমি শপথ নিইনি, এটা আমাদের দলের সিদ্ধান্ত। দলীয় সিদ্ধান্তের বাইরে কিছু হয়নি।

সরকারের সঙ্গে কোনো সমঝোতা করিনি দাবি করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া সমঝোতা করলে অনেক আগেই তিনি এদেশের প্রধানমন্ত্রী থাকতেন। আমরা কোনো বিদেশির পরামর্শে কিছু করিনি। আমরা চলমান রাজনীতি দেখছি। এগুলো বিশ্লেষণ করে সিদ্ধান্ত নিয়েছি।

এমআই