অবাধ নির্বাচনের মাধ্যমে সংসদ গঠন হয়নি : ড. কামাল

অবাধ নির্বাচনের মাধ্যমে সংসদ গঠন হয়নি : ড. কামাল

অবাধ নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে সংসদ গঠন করা হয়নি। রোববার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের নতুন কমিটির নাম ঘোষণার পর ড. কামাল হোসেন এই মন্তব্য করেন।

গণফোরামের নবনির্বাচিত এই সভাপতি বলেন, আজকে জনগণের অধিকার নেই। তাদের অধিকার ফিরিয়ে আনতে ঝুঁকি নিয়ে আন্দোলন করতে হবে। আমি বিশ্বাস করি, তারা সক্রিয় হলে গণতন্ত্র উদ্ধার করতে পারবে। জনগণের গণতান্ত্রিক অধিকার নিয়ে গণফোরাম সচেতন। জনগণকে পাশে পেলে আন্দোলনের মাধ্যমে জনগণের অধিকার আদায় সম্ভব।

সংবিধান অনুযায়ী দেশের মালিক জনগণ উল্লেখ করে কামাল হোসেন বলেছেন, দেশের মালিক জনগণ। তারাই দেশের মালিকানা ছিনিয়ে আনবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, স্বপ্নের বাংলাদেশ গড়তে ঝুঁকি নিতেই হবে। জনগণকে নিষ্ক্রিয় থাকলে চলবে না, মাঠে নামতে হবে। দেশে সুশাসন অনুপস্থিত। দেশ আজ সংকটে আছে।

এদিকে এ সংবাদ সম্মেলনে গণফোরামের মাধ্যমে জনগণের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটানোর প্রত্যয় ব্যক্ত করেন নতুন সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া। তিনি বলেন, সাধারণ মানুষ সন্তানের মুখে দু’বেলা খাবার তুলে দিতে না পারলে উন্নয়ন কিংবা প্রবৃদ্ধির কোনো অর্থ হয় না।

সংবাদ সম্মেলনে অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ছাড়াও অধ্যাপক আবু সাইয়িদ, রেজা কিবরিয়া, জগলুল হায়দার আফ্রিক, মোশতাক হোসেন, মেজবাহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

এমজে/