এতিম ও আলেমদের সম্মানে বিএনপির প্রথম ইফতার আজ

এতিম ও আলেমদের সম্মানে বিএনপির প্রথম ইফতার আজ

প্রতি বছরের ন্যায় এবারও পবিত্র রমজান মাসের প্রথম দিন এতিম ও ওলামা মাশায়েখদের সঙ্গে ইফতার করবেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা।

মঙ্গলবার প্রথম রমজানে রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে দলের পক্ষ থেকে এ ইফতারের আয়োজন করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রতি বছর প্রথম রমজানে ইফতার করতেন ওলামা-মাশায়েখ ও এতিমদের সঙ্গে নিয়ে। কিন্তু গত বছর রমজানের আগে থেকে তিনি কারাবন্দি রয়েছেন। তার রেওয়াজ অনুযায়ী দলীয় নেতারা গত বছরও প্রথম রমজানে ওলামা-মাশায়েখ ও এতিমদের সঙ্গে নিয়ে ইফতার করেছিলেন। এবারও তার ব্যতিক্রম হবে না।

জানা গেছে, বিগত বছরগুলোতে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পাঁচটি ইফতার মাহফিলের আয়োজন করতেন। কিন্তু তিনি কারাগারে থাকায় এ বছর দুটি ইফতার মাহফিলের আয়োজন করেছে দলটি। এর মধ্যে পহেলা রমজান আলেম-ওলামা ও এতিমদের সঙ্গে এবং ১৪ মে কূটনীতিকদের সম্মানে রাজধানীর হোটেল ওয়েস্টিনে ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো নিজেদের মতো করে ইফতার কর্মসূচি পালন করবে।

ইফতার মাহফিলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ সিনিয়র নেতাদের উপস্থিত থাকার কথা রয়েছে। স্থায়ী কমিটির অপর সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় এবার ইফতারে থাকতে পারছেন না। এ ছাড়া আত্মগোপনে থাকা দলের গুরুত্বপূর্ণ নেতারাও ইফতার ঘিরে সক্রিয় হতে পারেন।

এমজে/